নয়াদিল্লি: এমনিতেই বারবার গেরুয়া শিবিরের তোপের মুখে পড়তে হয় প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভডরাকে। তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগকে বারবার অস্ত্র করেছে মোদী-অমিত শাহরা। এরই মধ্যে পতাকার রঙ ভুল করে আবার সমালোচনার মুখে পড়লেন তিনি।

রবিবার ষষ্ঠ দফায় দিল্লিতে ভোট দিয়েছেন প্রিয়াঙ্কা ও রবার্ট। তাঁর ছেলে বিদেশে থাকায় ভোট দিতে পারেননি। এরপর ভোট দিয়ে একটি ছবি পোস্ট করেন রবার্ট ভডরা। ভোট দেওয়ার বার্তাও দেন তিনি। এই পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু গণ্ডগোল বাঁধালেন পতাকার ছবি দিতে গিয়েই।

ভোট দিয়েছেন ভারতে। অথচ পোস্ট বসলেন প্যারাগুয়ের পতাকার ছবি। পতাকার উপরের অংশ লাল ও নিচের অংশ নীল। মাঝখানে সাদা। ভারতের জাতীয় পতাকার সঙ্গে কিছুটা মিল থাকলেও, রঙগুলি একেবারেই আলাদা।

আর এই ছবি পোস্ট করেই বিপাকে পড়েছেন তিনি। ছবিটি দিয়ে তিনি লিখেছেন, “আমাদের অধিকারই আমাদের শক্তি। সবাই বেরিয়ে গিয়ে ভোট দিন। সুস্থ ও সুন্দর ভবিষ্যত গড়ার জন্য সবার সমর্থন প্রয়োজন।”

সেই ছবি অন্তত ২০০ বার রিট্যুইট হয়েছে। লাইক পড়েছে হাজার খানা। যদিও পরে তিনি ভুল বুঝতে পেরে ছবিটি ডিলিট করে নতুন করে ভারতের পতাকা দিয়ে একটি ছবি পোস্ট করেন। কিন্তু পুরনো ভুল ছবিটি ততক্ষণে ভাইরাল।

কেউ বলছেন, ‘ভোট টা কোথায় দিলেন প্যারাগুয়েতে?’ কেউ আবার লিখছেন ১২ মে থেকে প্যারাগুয়ের নাগরিক হলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী।