স্টাফ রিপোর্টার,তমলুক: দীর্ঘদিন ধরেই রাস্তা খারাপ। অভিযোগ করেও সুরাহা হয়নি। এবার তাই ১১৬বি জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা।

ঘটনাস্থল পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকের শীতলপুর গ্রাম পঞ্চায়েত। বৃহস্পতিবার সকালে প্রায় ১ ঘন্টা ধরে বিক্ষোভ চলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দ্রুত রাস্তা মেরামতের বিষয়ে গ্রামবাসীদের আশ্বস্ত করলে তাঁরা অবরোধ তুলে নেন।

গ্রামবাসীদের অভিযোগ, ১০ বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে নন্দকুমার ব্লক-এর শীতলপুর গ্রাম পঞ্চায়েত এলাকা ও কল্যাণপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ৫ কিমি দীর্ঘ রাস্তা। দীর্ঘদিন ধরে তাঁরা এই রাস্তা মেরামতের জন্য শীতলপুর পঞ্চায়েতে আবেদন জানিয়ে এসেছেন। কিন্তু এতদিনেও কাজের কাজ কিছুই হয়নি। আর বর্ষা আসলে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে।

যারফলে এদিন প্রায় দশটি গ্রামের লোক একত্রিত হয়ে ১১৬বি জাতীয় সড়ক অবরোধ করেন। অবশেষে নন্দকুমার থানার পুলিশ ও বিডিও এসে আশ্বাস দিলে অবরোধ এক ঘন্টা পর উঠে যায়।

এলাকাবাসীরা জানিয়েছেন, কিছুদিনের মধ্যে যদি কাজ শুরু না হয় তাহলে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন। এই রাস্তার পাশেই পাঁচটি প্রাথমিক বিদ্যালয় আইসিডিএস স্কুল এবং হাইস্কুল রয়েছে। এলাকার চক শীতলপুর, করক, গিরিশচক উত্তর ও দক্ষিণ পল্লী, শীতলপুর পূর্ব মহিসালি, তেরপাড়া জলপাই পশ্চিম এই সমস্ত গ্রামের বাসিন্দারা এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। ভারি ভারি ইট বোঝাই মেশিন ভ্যান যাতায়াত করে রাস্তা একেবারেই বেহাল অবস্থা। প্রায় দশ বছর হল এই রাস্তায় কোনও রিপেয়ারিং এর কাজ করা হয়নি।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।