স্টাফ রিপোর্টার, বারাকপুর: হলফ করে বলা যেতে পারে এমন রাস্তা অবরোধ দেখেছে খুব কম জন মানুষই৷ এক কথায় অভিনব পন্থা অবলম্বন করে পথ অবরোধ করল ফুল ব্যবসায়ীরা৷ বহুদিন থেকেই পুলিশি জুলুমের অভিযোগ ছিল কল্যাণী এক্সপ্রেসওয়েতে৷ তবে সেই ঘটনায় মুখে কুলুপ আঁটেননি ফুল ব্যবসায়ীরা৷ তাই সোমবার কল্যাণী এক্সপ্রেসওয়ের রাস্তায় ফুলের বস্তা উপুড় করে ফুল ছড়িয়ে রাস্তা অবরোধ করলেন তারা৷

সোমবার সকাল আটটা নাগাদ বারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ের উপর কাঁপা মোড়ে এই পথ অবরোধ করেন ফুল ব্যবসায়ীরা। বীজপুর থানার পুলিশের জুলুমের বিরুদ্ধে এই অবরোধ বলে জানিয়েছেন ফুল ব্যবসায়ীরা। স্থানীয় ফুল ব্যবসায়ীদের অভিযোগ, তারা নিত্য দিন হাইওয়ে দিয়ে ফুল আনতে যাওয়ার সময় এবং ফেরার সময় পুলিশি জুলুমের শিকার হন। তাদের কাছ থেকে গাড়ি আটকে নিত্য দিন তোলা আদায় করেন রাস্তায় দাঁড়ানো পুলিশ কর্মীরা।

শুধু তাই নয়, ব্যবসায়ীদের অভিযোগ, তাদের অকথ্য ভাষায় কুরুচিপূর্ণ মন্তব্য করেন কর্তব্যরত পুলিশ কর্মীরা। গাড়িতে কেস দিয়ে দেওয়ার হুমকিও দেয় তারা। এই সবের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ফুল ব্যবসায়ীরা সোমবার সকালে রাস্তার উপর ফুল ফেলে পথ অবরোধ করে৷ এর ফলে ব্যস্ততম এই এক্সপ্রেসওয়ের রাস্তায় প্রায় ঘন্টাখানেক ব্যাপক যানজটের সৃষ্টি হয়৷ পরে অবশ্য ঘটনাস্থলে বীজপুর থানার পুলিশ এসে ওই অবরোধকারীদের হটিয়ে দেয় এবং যান চলাচল সচল করে। অন্যদিকে, ফুল ব্যবসায়ীদের আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তি হীন বলে দাবি করেছে বীজপুর থানার পুলিশ।