ছবি প্রতীকী

নন্দীগ্রাম ও বাঁকুড়া: পৃথক দুই জেলায় পথদুর্ঘটনা৷ প্রাণ হারালেন তিনজন৷ প্রথমটি পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের৷ লরির সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষ৷ মৃত্যু হল দুই বাইক আরোহীর। সোমবার দুপুরে নন্দীগ্রামের রেয়াপাড়া-ঘোলপুকুরিয়া রাস্তায় লরির সঙ্গে বাইকের ধাক্কায় মৃত্যু হয়েছে দুই যুবকের। মৃতরা হলেন সুরজিৎ সিনহা (২৬) এবং সঞ্জীব গিরি (২০)।

সুরজিৎ চণ্ডীপুরের চাকনানের বাসিন্দা৷ সঞ্জীবের বাড়ি নন্দীগ্রামের খোদামবাড়িতে। তাঁরা সম্পর্কে আত্মীয় হন৷ দু’জনই বাইকে চেপে দুপুরে ঘোলপুকুরিয়া যাচ্ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। লরির চাকা ফেটে গেলে ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা।

আরও পড়ুন: বিশিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিরোপা পেল ৬ বিশ্ববিদ্যালয়

লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে পড়ে। এদিকে তার সামনে গিয়ে আসা বাইকটি সজোরে গিয়ে লাগে লরির সামনে৷ রাস্তার উপর ছিটকে পড়েন দুই বাইক আরোহী। হেলমেট না থাকায় মাথায় আঘাত লাগে তাঁদের। নন্দীগ্রাম থানার পুলিশ দেহ দু’টি উদ্ধারে করে থানায় নিয়ে যায়। সেইসঙ্গে লরিটিকে আটক করা হয়েছে।

অন্যদিকে বাঁকুড়ায় সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হয়েছে মুক্তি কর্মকার (৪৯) নামে এক ব্যক্তির। গুরুতর আহত শুভাদিত্য গুপ্ত নামে এক ছাত্রও। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেল পাঁচটা নাগাদ বাঁকুড়ার বড়জোড়ায়। স্থানীয় সূত্রে খবর, অন্যান্য দিনের মতো এদিনও বড়জোড়ার একটি কারখানায় কাজ সেরে বাড়ি ফিরছিলেন মুক্তি কর্মকার নামে এক ব্যক্তি।

আরও পড়ুন: সুখবর! প্রচুর কর্মী নিয়োগ করবে এই সংস্থা

সেই সময় বাঁকুড়া থেকে দুর্গাপুর যাওয়ার পথে একটি সরকারি বাস তাঁকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। ওই ঘটনায় আহত হন স্থানীয় হাটআশুড়িয়া গ্রামের শুভাদিত্য গুপ্ত নামে এক ছাত্র৷ তাঁকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়৷

প্রত্যক্ষদর্শীরা জানান, চালক অত্যন্ত বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। ঘাতক বাসটি রাস্তার পাশে নেমে ওই দু’জনকে ধাক্কা মারে। প্রায় সমস্ত সরকারি-বেসরকারি বাসগুলি বেপরোয়াভাবে চালায় বলে অভিযোগ। ব্যস্ততম বড়জোড়া বাজারে যান নিয়ন্ত্রণের দাবিতে সরব হয়েছেন এলাকাবাসী। পরে ঘটনাস্থলে পৌঁছয় বড়জোড়া থানার পুলিশ। তাঁরা মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠাচ্ছে। ঘাতক বাসটিকে আটক করা গেলেও চালক, খালাসি পলাতক৷

আরও পড়ুন: এবার ৭৫ জিবি ডেটা পান পকেট-ফেন্ড্রলি দামে