পোর্ট অফ স্পেন: প্রথম ওয়ান-ডে বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর রবিবার কুইন্স পার্ক ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচে ক্যারিবিয়ানদের মুখোমুখি ‘মেন ইন ব্লু’। আবহাওয়ার পূর্বাভাস যাই থাক না কেন, অনুশীলনে কিন্তু খামতি নেই ভারতীয় দলের দুই তরুণ সদস্য ঋষভ পন্ত ও কুলদীপ যাদবের। ম্যাচে ভালো পারফরম্যান্সের আশায় তারা নিজেদের লক্ষ্যে এতটাই অবিচল যে হটেল করিডরকেই এবার প্র্যাকটিস গ্রাউন্ড বানিয়ে নিলেন এই দুই তরুণ প্রতিভা।

শনিবার নিজের ইনস্টাগ্রামে হোটেল করিডরে তাদের প্র্যাকটিস ভিডিও পোস্ট করেন উইকেটকিপার ব্যাটসম্যান পন্ত। যেখানে দেখা যাচ্ছে উইকেটকিপিং গ্লাভস হাতে চায়নাম্যান কুলদীপের ডেলিভারি দক্ষহাতে তালুবন্দি করছেন তিনি। ক্যাপশন হিসেবে পন্ত লেখেন, ‘কোথায়? কখন? কি? কে?…সেসব জানিনা…আমি শুধু জানি কেন’ #প্যাশন #ক্রিকেটফরলাইফ। স্বাভাবিকভাবেই ভিডিওতে দুই ক্রিকেটারের একাগ্রতা ও ক্রিকেটের প্রতি ভালোবাসা নজর কাড়ে নেটিজেনদের। ভিডিওতে দেখা যাচ্ছে হোটেল করিডরেও কুলদীপের বল টার্ন করছে বেশ অনেকটাই।

আরও পড়ুন: শাস্ত্রীর কমেন্ট্রিতে বোটল-ক্যাপ চ্যালেঞ্জ নিলেন কোহলি

বৃহস্পতিবার প্রথম ওয়ান-ডে পরিত্যক্ত হয়ে যাওয়ার পর পোর্ট অফ স্পেনে রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচ। যেখানে ভারতীয় দলের এক্স-ফ্যাক্টর হয়ে উঠতে পারেন এই দুই তরুণ। ধোনির অনুপস্থিতিতে চলতি ক্যারিবিয়ান সফর কিপিং গ্লাভস ও ব্যাট হাতে নিজেকে প্রমাণ করার মস্ত বড় সুযোগ পন্তের সামনে। সেই লক্ষ্যেই অবিচল বছর একুশের ক্রিকেটার। টি-২০ সিরিজের প্রথম দু’ম্যাচ ব্যাট ব্যর্থ হলেও তৃতীয় ম্যাচে অপরাজিত অর্ধশতরান করে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছিলেন। সেই রেশ ওয়ান-ডে সিরিজেও ধরে রাখতে চান এই উইকেটকিপার ব্যাটসম্যান।

আরও পড়ুন: হিংসা ছড়াচ্ছেন ট্রাম্প, প্রতিবাদে পোডিয়ামে নীল-ডাউন অ্যাথলিট

অনুরাগীদের পাশাপাশি পন্তের পোস্ট করা ভিডিওতে মন্তব্য করতে দেখা যায় সতীর্থ যুবেন্দ্র চাহালকেও। লেগ-স্পিনার তাঁর দুই সতীর্থকে উদ্দেশ্য করে লেখেন, ‘হোয়াট আ ডেডিকেশন।’

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প