নয়াদিল্লি: কাশ্মীরি ছাত্রদের জিভ কেটে নিলেই তিন লক্ষ টাকা নগদ দেওয়া হবে। এমনই নিদান দিলেন শ্রী রাম সেনার কার্যকরি সভাপতি। বৃহস্পতিবার কর্ণাটকে একথা বলেছেন তিনি।

সিদ্দালিঙ্গ স্বামী নামে ওই নেতা বলেন, যে বা যারা এই কাজ করতে পারবেন, তাদের জন্য তিন লক্ষ টাকা আর্থিক পুরস্কারের কথাও ঘোষণা করেছেন শ্রী রাম সেনার কার্যকরি সভাপতি। তাঁর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া তোলপাড় শুরু হয়ে গিয়েছে। উস্কানিমূলক মন্তব্য করায় তাকে গ্রেফতারির দাবিও তুলেছেন নেটিজেনদের একাংশ।

ছত্রপতি শিবাজির ৩৯৩ জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক জনসভার আয়োজন করা হয়েছিল। সেখানেই পাকিস্তান মুরদাবাদের স্লোগান ওঠে। সেই জনসভা থেকেই এমন মন্তব্য করেন সিদ্দালিঙ্গ স্বামী।

সম্প্রতি, কর্নাটকের হুব্বলিয়ের এক কলেজে তিন কাশ্মীরি পড়ুয়া পাকিস্তানের সমর্থনে স্লোগান দিয়েছিল। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে। তাদের উদ্দেশ্যেই এই বার্তা দিয়েছেন সিদ্দালিঙ্গ স্বামী।

জনসভা থেকে শ্রী রাম সেনার কার্যকরি সভাপতি বলেন, ‘যে তিন ছাত্র পাকিস্তানের স্বপক্ষে স্লোগান দিয়েছেন, তাদের জিভ ছিঁড়ে আনতে পারলে তিন লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।’ পাশাপাশি কংগ্রেস নেতা সিএম ইব্রাহিমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০০৯ সালে মেঙ্গালুরুর এক পাবে হামলায় এই সংগঠনের প্রতিষ্ঠাতা প্রমোদ মুত্থালিকের নাম জড়িয়েছিল। এই ঘটনার পর বহু মহিলা সংগঠন তার বিরুদ্ধে সরব হয়েছিলেন।

Proshno Onek II First Episode II Kolorob TV