প্যারিসঃ নিজের পছন্দের পোশাকগুলো আলমারির কোণাতেই পড়ে আছে? নিজেকে আয়নার সামনে দাঁড়ালেই মন খারাপ হয়ে যাচ্ছে? ভালো খাবার দেখলে আগেই ক্যালরির কথা মাথায় আসছে? কিন্তু তাও সময়ের অভাবে ওজন কমানো হচ্ছে না। এমন পরিস্থিতি আমাদের অনেকেরই চেনা। কয়েকদিন জোর করে জিমে চলে গেলেও সেটা দীর্ঘস্থায়ী হচ্ছে না। কারণ অফিস ছাড়াও আপনার জীবনে পার্টি, বন্ধুবান্ধব এবং সোশ্যাল মিডিয়াতে সময় দিতে হয়। সুতরাং ওজন কমানোর জায়গায় ওজন বাড়িয়েই চলেছেন।

তবে কত সহজে ওজন কমান যায় তা দেখিয়ে দিয়েছে ইতালির ‘কার্লো রাট্টি অ্যাসোসিয়াটি’। এই সংস্থা একটি নৌকা বানিয়েছে, যাতে উঠলেই ওজন কমে যাবে। নৌকার মধ্যেই রয়েছে জিম। তবে এই নৌকায় চড়লেই যাত্রীকে ওয়ার্কয়াউট করতেই হবে। যাত্রীদের শক্তিতেই এই নৌকা চলে। ওয়ার্কআউটের মাধ্যমে যে শক্তি উৎপন্ন হয় সে শক্তিই এই নৌকাকে চালিয়ে নিয়ে যায়। তাই ওয়ার্কয়াউট করা থামিয়ে দিলে আটকে পড়তে হবে মাঝনদীতে।

paris-boat-2

নৌকাটি দৈর্ঘ্যে ৬৫ ফুট লম্বা এবং ৪৫ জন যাত্রী বহন করতে পারে। আগামী ১৮ মাসের মধ্যেই নৌকাটি প্যারিসের সিন নদীর উপর চলবে। তাহলে আর অপেক্ষা কিসের? প্যারিস বেরাতে যাওয়ার আয়োজন শুরু করে দিন। প্যারিস ঘোরাও হয়ে যাবে, সঙ্গে ওজনও কমবে।