স্টাফ রিপোর্টার, কলকাতা: লকডাউন চলাকালীন বেআইনিভাবে চাল মজুত করার অভিযোগে ১ ব্যবসায়ী সহ ২ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট শাখা (ইবি)। কাশিপুর থানা এলাকায় ঘটনাটি ঘটেছে। গ্রেফতারের পাশাপাশি ৩৪৩ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ।বাজেয়াপ্ত হওয়া চালের আনুমানিক বাজারমূল্য ২ লক্ষ ৭৪ হাজার টাকা।

শনিবার ইবি-এর অফিসারেরা খবর পান, কাশীপুর রোড এলাকায় একটি গুদামে বেআইনি ভাবে চাল মজুত করছেন এক ব্যবসায়ী। ঘটনাস্থলে গিয়ে ৩৪২টি চালের বস্তা বাজেয়াপ্ত করা হয়। গ্রেফতার করা হয়েছে ওই ব্যবসায়ী সন্তোষ আগরওয়াল এবং আমির আনসারিকে। কাশীপুর থানার পাশেই ছিল গুদামটি। ধৃতদের লালবাজারে সেন্ট্রাল লকআপে রাখা হয়েছে তাঁদের। ভারতে করোনার তৃতীয় পর্যায়ের সংক্রমণ রুখতে দেশজুড়ে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লকডাউনের আওতা থেকে ছাড় দেওয়া হয়েছে বাজার, রেশন, ওষুধের দোকান সহ অত্যাবশ্যকীয় পণ্য ও জরুরি পরিষেবাগুলিকে। খুচরো বাজার-দোকানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জোগান যাতে স্বাভাবিক থাকে, তার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ-প্রশাসনকে সে দিকে নজর রাখতেও নির্দেশ দিয়েছেন মমতা। কোনও ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিস মজুত করার চেষ্টা করলে, তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প