মুম্বই: এক মাস পূর্ণ হল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর। অবশেষে সোশ্যাল মিডিয়ায় সুশান্তকে নিয়ে একটি পোস্ট করলেন তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী। গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ।

সেদিন থেকে আর কোনও রকমের পোস্ট করেননি রিয়া। সুশান্তকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ না করায় তাঁকে আক্রমণও করেছেন নেটিজেনরা। অবশেষে এক মাস পূর্ণ হওয়ার দিনেই নীরবতা ভাঙলেন রিয়া চক্রবর্তী।

সুশান্তের সঙ্গে সুন্দর মুহূর্তের দুটি ছবি শেয়ার করে নিজের অনুভূতি প্রকাশ করেন রিয়া। রিয়া তাঁর পোস্টে লিখছেন, এখনও নিজের আবেগের সম্মুখীন হতে খুব কষ্ট হচ্ছে। আমার হৃদয়ের বেশ কিছুটা অসাড় হয়ে গিয়েছে, যা আর কখনও ঠিক হবে না।

তুমিই আমায় ভালোবাসা এবং ভালোবাসার শক্তি বুঝতে শিখিয়েছিলে। তুমিই দেখিয়েছিলেন কী ভাবে একটা অঙ্কের সমীকরণ আমাদের জীবনেও প্রাসঙ্গিক। আমি প্রতিদিন তোমার থেকে নতুন কিছু শিখেছি।

রিয়া আরও লিখছেন, আমি জানি এখন তুমি আরও শান্তিপূর্ণ জায়গায় আছো। চাঁদ, তারা, ব্রহ্মাণ্ড নিশ্চয়ই তাঁদের শ্রেষ্ঠ পদার্থবিদকে দুহাত বাড়িয়ে স্বাগত জানিয়েছে।

রিয়ার এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়। বলিউডে কান পাতলেই শোনা যেত সুশান্তের সঙ্গে সম্পর্কে রয়েছেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। যদিও তখন তাঁরা সম্পর্কের বিষয়ে কখনওই মুখ খোলেননি।

রিয়া সুশান্ত সম্পর্কে লিখছেন, তুমি একটা খসে পড়া তারাকে আলোকিত করতে পারতে। এখন তুমি নিজেই একটা তারা। আমি আমার খসে পড়া তারার জন্য অপেক্ষা করব এবং প্রার্থনা করব তাকে ফিরিয়ে আনার জন্য। একটা সুন্দর মানুষ যেমন হতে পারে, তুমি তেমনই ছিলে। বিশ্বের কাছে বিরাট বিস্ময় ছিলে। আমাদের মধ্যে কতটা ভালোবাসা ছিল তা ভাষায় প্রকাশ করতে পারছি না। তুমি বলতে এই ভালোবাসা আমাদের দুজনের উর্ধ্বে।

রিয়ার এই পোস্টে ফের এক মাস পরে আবেগপ্রবণ হয়ে পড়েন নেটিজেনরা। রিয়া লিখছেন, তুমি সমস্ত খোলা মন নিয়ে আলোবাসতে। সুশি তুমি শান্তিতে থেকো। ৩০ দিন হল তোমায় হারিয়েছি। কিন্তু সারা জীবন তোমায় ভালোবাসব। তোমার সঙ্গে অনন্ত কালের জন্য যোগাযোগ থাকবে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ