মুম্বই: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে সরব নেটিজেন-সহ বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বরা। এবার ঘটনার সিবিআই তদন্ত করানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন করলেন অভিনেত্রী তথা সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী। সোশ্যাস মিডিয়ায় পোস্টের মাধ্যমে এই আবেদন করেন রিয়া।

রিয়া সুশান্তের একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লেখেন, “শ্রদ্ধেয় অমিত শাহ স্যর, আমি সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তী। এক মাস হয়ে গেল ও চলে গিয়েছে। আমার সরকারের উপর পূর্ণ আস্থা রয়েছে। আমি সুবিচার পাওয়ার জন্য করজোড়ে আপনাকে অনুরোধ করছি ঘটনার সিবিআই তদন্ত করানোর জন্য। আমি শুধু জানতে চাই, কীসের চাপে সুশান্ত এমন একটি সিদ্ধান্ত নেয়।”

সুশান্তের মৃত্যুর পর থেকে একের পর এক হুমকি পাচ্ছেন রিয়া। তাঁর দিকেও অভিযোগের তির ছুড়ে দিয়েছেন নেটিজেনরা। এইদিন,অর্থাৎ বৃহস্পতিবার একটি হুমকি মেসেজের স্ক্রিনশট শেয়ার করেন রিয়া। মন্নু রাউত নামে এক অ্যাকাউন্ট থেকে আসা হুমকি মেসেজের স্ক্রিনশট শেয়ার করেছেন রিয়া। মন্নু রাউত লিখেছেন, তুমি আত্মহত্যা করো। না হলে আমি নিশ্চিত করব, তোমায় যেন ধর্ষণ করে খুন করা হয়।

স্ক্রিনশট শেয়ার করে রিয়া লিখছেন, “আমায় অর্থলোভী বলা হয়েছে, আমি চুপ থেকেছি। আমায় খুনি বলা হয়েছে, আমি চুপ থেকেছি। আমায় স্লাটশেম করা হয়েছে, তাতেও চুপ থেকেছি। কিন্তু আমি চুপ রয়েছি বলে আপনাকে এটা বলার অধিকার কে দিল যে আমি আত্মহত্যা না করলে আমায় ধর্ষণ করে খুন করা হবে।”

রিয়া আরও লিখেছেন, “আপনি যা বলেছেন তার গুরুত্ব আপনি বোঝেন? এগুলি আইনত অপরাধ। আর আইন অনুযায়ী, কাউকে এভাবে হেনস্থা করা যায় না। আমি সাইবার ক্রাইমের কাছে অনুরোধ করছি এর বিরুদ্ধে যথাযোগ্য পদক্ষেপ করার। যথেষ্ট হয়েছে!”

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ