মুম্বই: অনলাইন মার্কেটে ক্রমেই নিজের জায়গা বিস্তার করছে রিলায়েন্স। মূলত ভারতের অনলাইন বাজার ফ্লিপকার্ট আমাজনের হাত ধরে শুরু হলেও এবারে সেই বাজারে পা রেখেছে রিলায়েন্স। আর বাকিদের পিছিয়ে এগিয়ে যাওয়ার জন্য ইতিমধ্যে তাদের তরফে নেওয়া হয়েছে একের পর এক পদক্ষেপ। আর এবারে জানা গিয়েছে জনপ্রিয় অনলাইন রিটেল ফার্নিচার কোম্পানি অধিগ্রহন করল তারা।

জানা গিয়েছে অনলাইন ফার্নিচার সংস্থা urban ladder এর শতাংশ কিনেছে রিলায়েন্স। আর তার জন্য তাদের খরচ করতে হয়েছে ২৪.৪ মার্কিন ডলার। মনে করা হচ্ছে এর ফলে ভারতের অনলাইন বাজারে রিলায়েন্স নতুন করে আরও চমক নিয়ে আসতে চলেছে পাশপাশি নিজেদের আরও প্রসারিত করার ক্ষেত্রে এই পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

urban ladder অন্যতম জনপ্রিয় রিতেল ফার্নিচার চেন। এই সংস্থা অধিগ্রহন করার ফলে সহজেই নিজেদের ব্যবসা আরও প্রসারিত করতে পারবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, urban ladder এ লগ্নিকারী হিসেবে রয়েছে একের পর এক সংস্থা। তবে তার পরেও সব নিয়ম মেনে এই সংস্থাটি অধিগ্রহন করল রিলায়েন্স। তবে এখনো এই সংস্থার কিছুটা অংশ অধিগ্রহন করা বাকি রয়েছে বলে জানানো হয়েছে। মনে করা হচ্ছে টাও অদিগ্রহন করতে আগ্রহী রিলায়েন্স। জানা গিয়েছে আগামী ২০২৩ সালের মধ্যে এই সংস্থাতে ৭৫০ মিলিয়ন বিনিয়োগের ভাবনা রয়েছে তাদের। করোনা পরবর্তী সময়ে একের পর এক বিদেশী বিনিয়োগ নিয়ে এসেছেন রিয়ালেন্স কর্তা মুকেশ অম্বানি। আর তারপর থেকেই ক্রমেই এগিয়ে চলেছে রিলায়েন্স।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।