মুম্বই: গ্রাহকদের কথা মাথাতে রেখে প্রতিবার জিও নিয়ে আসে একাধিক চমক। একাধিক নয়া প্ল্যান বাজারে নিয়ে এসে বাকিদের থেকে কিছুটা হলেও এগিয়ে থাকে এই নেটওয়ার্ক। তবে এই পরস্থিতিতেও জিওর তরফে আনা হয়েছে বেশ কিছু প্ল্যান। যেহেতু এই মুহূর্তে একাধিক সংস্থার কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন সেই বিষয়টি মাথাতে রেখে জিওর তরফে আনা হয়েছে একাধিক প্ল্যান। জিও থেকে অন্য নেটওয়ার্কে কথা বলার জন্য জিওর তরফে আনা হয়েছে বেশ কিছু প্ল্যান।

জিও গ্রাহকদের জন্য বার্ষিক ২৫৯৯ টাকার প্ল্যান আনা হয়েছে সংস্থার তরফে। এতে রয়েছে ৩৬৫ দিনের ভ্যালিডিটি। এছাড়াও রয়েছে ১২০০০ মিনিট পর্যন্ত অন্য নেটওয়ার্কে কথা বলার সুবিধা। এছাড়াও রয়েছে প্রতিদিন ২ জিবি ডেটা প্রতিদিন ব্যবহার করার সুবিধা। সঙ্গে বোনাস হিসেবে থাকছে ১০ জিবি ডেটা। এছাড়াও এই প্ল্যানে রয়েছে আনুষঙ্গিক প্ল্যাটফর্ম ব্যবহারের সুবিধা।

এছাড়া ২৩৯৯ টাকার প্ল্যানে রয়েছে জিও থেকে অন্য নেটওয়ার্কে ১২০০০ মিনিট পর্যন্ত কথা বলার সুবিধা। এছাড়াও রয়েছে প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়াও এই প্ল্যানে রয়েছে একাধিক প্ল্যাটফর্ম ব্যবহার করার সুবিধা। এছাড়াও রয়েছে ২১২১ টাকার প্ল্যান। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৩৬ দিনের। এছাড়া এই প্ল্যানেও রয়েছে ১২০০০ মিনিট পর্যন্ত কথা বলার সুবিধা। সঙ্গে রয়েছে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। এতে রয়েছে জিও থেকে জিওতে আনলিমিটেড কলের সুবিধাও। এর পরে রয়েছে ১২৯৯ টাকার প্ল্যান, এতে রয়েছে ৩৩৬ দিনের ভ্যালিডটি। এছাড়াও অন্যান্য একাধিক সুবিধা গ্রাহকদের জন্য এই প্ল্যানে রয়েছে।

এই সকল প্ল্যানের সাহায্য অন্যান্য নেটওয়ার্কের থেকে কিছুটা হলেও এগিয়ে থাকবে রিলায়েন্স জিও। এছাড়া একাধিক গ্রাহক এই প্ল্যান ব্যবহার করবে বলেও মনে করা হচ্ছে। ইতিমধ্যে জিও বেশ কিছু প্ল্যান নিয়ে এসে গ্রাহকদের মন জয় করেছে। আর এই প্ল্যানও গ্রাহকদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ