নয়াদিল্লি: এই মুহূর্তে গোটা দেশে চলছে লক ডাউন। যার জেরে দেশের সকলেই গৃহবন্দি। বেশীরভাগ সংস্থাতে কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা দেওয়া হয়েছে। সেই কারণে বাড়ি থেকে ইন্টারনেটের উপরে নির্ভর করে চলছে সব কাজ। কিন্তু এই পরিস্থিতিতে যাতে গ্রাহকদের কোন রকম অসুবিধা না হয় সেই কারণে একাধিক নেটওয়ার্কের তরফ থেকে নেওয়া হয়েছে পদক্ষেপ।

জিও, এয়ারটেল এবং ভোডাফোন গ্রাহকেরা যাতে প্রতিদিন ৩ জিবি করে ডেটা ব্যবহার অরতে পারে সেই কারণে এই তিন সংস্থার পক্ষ থেকে আনা হয়েছে এক আকর্ষণীয় প্ল্যান এমনিতেই খুব অল্প সময়ের মধ্যে বাজারে নিজের জায়গা করে নিয়েছে জিও। নানা রকম আকর্ষণীয় প্ল্যান এনে পিছনে ফেলে দিয়েছে বাকি প্রতিযোগীদের। আর এবারে জিওর তরফ থেকে এই আকর্ষণীয় প্ল্যান যে গ্রাহকদের যথেষ্ট আকর্ষণ করবে তা বলার অপেক্ষা রাখে না।

জিওর তরফ থেকে ৩৪৯ টাকার প্ল্যান আনা হয়েছে যেখানে গ্রাহকেরা প্রতিদিন পাবেন ৩ জিবি করে ডেটা ব্যবহার করার সুযোগ। সব মিলিয়ে মোট ৮৪ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। তবে এই প্ল্যানের সুবিধা নিতে পারবেন কেবলমাত্র ২৮ দিনের জন্য। এছাড়াও এতে থাকছে জিও থেকে জিও তে আনলিমিটেড কল করার সুবিধা। এছাড়া অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিট কথা বলার সুবিধা। থাকছে মেসেজ এবং অন্যান্য আনুষঙ্গিক অ্যাপ্লিকেশন ব্যবহার করার সুবিধাও।

এছাড়া এয়ারটেলেও থাকছে আকর্ষণীয় সুবিধা। এয়ারটেল গ্রাহকেরা যাতে ৩ জিবি ডেটা ব্যবহার করতে পারেন সেই কারণে আনা হয়েছে নয়া প্ল্যান। যাদের মধ্যে রয়েছে ৩৯৮ টাকার প্ল্যান। এতে রয়েছে আন লিমিটেড কলের সুবিধা। এছাড়া রয়েছে এসটিডি এবং রোমিং এর সুবিধাও। রয়েছে প্রতিদিন ১০০ টি করে মেসেজের সুবিধা। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০ টি করে মেসেজের সুবিধাও। এছাড়াও রয়েছে ৫৫৮ টাকার প্ল্যান। সেখানেও রয়েছে এই একই সুবিধা। তবে সে ক্ষেত্রেও পাওয়া যাবে ৫৬ দিনের জন্য।

এছাড়া ভোডাফোন গ্রাহকদের জন্য থাকছে আকর্ষণীয় সুবিধা। যাতে গ্রাহকেরা এই সময়ে বেশী ডেটা ব্যবহার করতে পারেন সেই কারণে তাদের তরফ থেকে আনা হয়েছে একাধিক প্ল্যান। যাতে গ্রাহকরা এই ডেটা প্ল্যানের সুবিধা নিতে পারে। ভোদাফোনের ২৪৯ টাকার প্ল্যানে আগে যেখানে ১.৫ জিবি ডেটা পাওয়া যেত সেখানে নতুন প্ল্যান অনুসারে ৩ জিবি ডেটা পেতে পারবেন এবার থেকে গ্রাহকেরা। এছাড়া থাকছে আন লিমিটেড কলের সুবিধাও। তা ছাড়া থাকছে ৩৯৯ এবং ৫৯৯ টাকার প্ল্যান। এখানে ৫৬ দিন এবং ৮৪ দিনের সুবিধাও পাওয়া যাবে। এছাড়াও ভোদাফোন গ্রাহকদের অন্য থাকছে ৫৫৮ টাকার প্ল্যান। যেখানে আন লিমিটেড কলের পাশপাশি ৩ জিবি ডেটা এবং বাকি সুবিধা নিতে পারবেন গ্রাহকেরা।