মুম্বই:  এই মুহূর্তে গোটা দেশে চলছে লক ডাউন। যার জেরে বন্ধ অধিকাংশ সংস্থা। এই অবস্থাতে গ্রাহকদের যাতে কোন অসুবিধার মধ্যে পড়তে না হয় সেই কারণে ১৭ এপ্রিল পর্যন্ত এক নয়া সুবিধা নিয়ে এল রিলায়েন্স জিও। যার জেরে ১০০ মিনিট পর্যন্ত ফ্রি কলের পরিষেবা পেতে পারবেন। এছাড়াও থাকছে মেসজের সুবিধাও। এছাড়া আরও জানা গিয়েছে গ্রাহকদের প্ল্যানের মেয়াদকাল শেষ হয়ে যাওয়ার পরেও তারা এই সুবিধা পেতে পারবেন।

দেশের যে কোন জায়গা থেকে ১০০ মিনিট পর্যন্ত কলিং এবং মেসেজের সুবিধা পেতে পারবেন গ্রাহকেরা। এছাড়াও থাকছে এটিএম থেকে রিচার্জ করার সুবিধা। যার জেরে এই সময়ে প্ল্যান রিচার্জ নিয়ে চিন্তার কোন দরকার নেই গ্রাহকদের। যে কোন সময়ে নিকটবর্তী এ টি এম থেকে এই রিচার্জ করতে পারবেন। আর ১০০ মিনিট পর্যন্ত কলিং এবং মেসেজের এই সুবিধা পাওয়া যাবে ১৭ এপ্রিল পর্যন্ত। তবে জিও ফোন গ্রাহকদের ক্ষেত্রে কিছু সমস্যা দেখা গিয়েছে।

যাতে তাদের কোন অসুবিধা না হয় সেই কারণে আগামী দিনে জিও নিতে চলেছে আরও কিছু আকর্ষণীয় পদক্ষেপ। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে ভ্যালিডিটি পেরিয়ে যাওয়ার পরেও জিও ফোন গ্রাহকদের ফোনে ইন কামিং কল আসবে। যার জেরে তাড়াহুড়ো করার এই মুহূর্তে আদের প্রয়োজন নেই। কেবলমাত্র জিও নয়। অন্যান্য নেটওয়ার্ক তাদের গ্রাহকদের জন্য একাধিক সুবিধা নিয়ে এসেছে এই ২১ দিনের জন্য।

যাতে গ্রাহকদের কোন অসুবিধার মধ্যে পড়তে না হয়। রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল গ্রাহকেরাও তাদের নম্বর আগামী ২০ এপ্রিল পর্যন্ত ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ। জানানো হয়েছে প্রি পেড সিমের ক্ষেত্রে গ্রাহকেরা ২০ এপ্রিল পর্যন্ত পরিষেবা নিতে পারবেন। এর আগেও এয়ারটেলের তরফ থেকে জানানো হয়েছিল ১৭ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে ভ্যালিডিটি। যার জেরে এই জটিল পরিস্থিতিতে কিছুটা হলেও রেহাই পাবে সাধারণ গ্রাহকেরা।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I