গ্রাহকদের সুবিধার কথা ভেবে বরাবর আকর্ষণীয় পদক্ষেপ নিয়ে থাকে রিলায়েন্স জিও। যার জেরে সুবিধা হয় সাধারণ গ্রাহকের। আর করোনা অতিমারীর পর থেকে সাধারণ গ্রাহকের কথা ভেবে তারা নিয়ে এসেছে বেশ কিছু পদক্ষেপ। আর এবারে আন্তর্জাতিক গ্রাহকদের কথা ভেবে তারা বেশ কিছু পদক্ষেপ গ্রহন করল যার জেরে সুবিধা হবে সাধারণের।

আইএসডি ৫০১ টাকা এবং আইআর প্যাক ১১০১ ও ১২০১ টাকার প্ল্যানের সুবিধা পরিবর্তন করেছে জিও। এবার থেকে ৫০১ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবেন২৮ দিনের ভ্যালিডিটি। এছাড়া সঙ্গে থাকছে ৪২৪.৫৮ টাকার টকটাইম।আগে এই প্ল্যানে পাওয়া যাতে ৫৫১ টাকার টকটাইম। এই ৫০১ টাকার প্ল্যান ছাড়াও আইআর অর্থাৎ আন্তর্জাতিক রোমিং প্যাকের মেয়াদ কমিয়েছে জিও।

আগে জিওর ১১০১ টাকার প্যাকে পাওয়া যেত ১২১১ টাকার টক টাইম। আর নতুন সিদ্ধান্ত অনুসারে এই প্ল্যানে পাওয়া যাবে ৯৩৩.০৫ টাকার টক টাইম। অন্যদিকে আগে যেখানে ১২০১ টাকার প্যাকে গ্রাহকেরা পেতেন ১৩২১ টাকার টক টাইম। আর নতুন নিয়ম অনুসারে গ্রাহকেরা পাবেন ১০১৭.৮০ টাকার টক টাইম।

আইএসডি প্যাক ৫০১ টাকার প্ল্যানে ২৩০ টি দেশে কল করার সুবিধা গ্রাহকেরা পেয়ে থাকেন। অন্যদিকে আইআর প্যাকে ১৭০ টি দেশে কল করার সুবিধা থাকে। গ্রাহকদের যাতে কোন অসুবিধা না হয় সেই কারণে সব রকমের চেষ্টা করে থাকে রিলায়েন্স জিও।

তবে এর আগে জিওর সব থেকে কম দামি প্ল্যান ৬৯,৪৯ দুই প্ল্যান বাতিল করেছে। তবে তার জায়গাতে আনা হয়েছে নতুন প্ল্যান। যার ফলে সুবিধা হবে গ্রাহকদের। অর্থাৎ গ্রাহকদের কথা ভেবে বরাবর সিদ্ধান্ত নিতে পিছপা হয় না জিও। আর তাদের এই আকর্ষণীয় প্ল্যানের জেরে অন্যান্য প্ল্যানের থেকে বাকিরা এগিয়ে থাকে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা