মুম্বই: ব্রডব্যান্ড সার্ভিসের জন্য ভারত সরকার নিগম লিমিটেড বা বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ভারতফাইবার সার্ভিস। আগে থেকেই জিও ব্রডব্যান্ড পরিষেবার জন্য নিয়ে এসেছিল জিও ফাইবার। আর বিএসএনএলের এই পদক্ষেপের ফলে জিওর সঙ্গে তাদের প্রতিযোগিতা যে জমে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

৮ জানুয়ারি থেকে বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ১,৯৯৯ টাকার প্ল্যান। ৯০ দিনের জন্য এই প্ল্যান আনা হয়েছে। পাশাপাশি ২,৪৯৯ টাকাতে জিও নিয়ে এসেছে ১.২৫ টিবি ডেটা পরিষেবার সুবিধা।

বিএসএনএল আগেই মোট ছয়টি ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে এসেছিল। বর্তমানে সেই প্ল্যানগুলির দাম হয়েছে ৭৭৭,১২৭৭,৩৯৯৯,৫৯৯৯,৯৯৯৯, এবং ১৬৯৯৯ টাকা। পাশাপাশি জিও ফাইবার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একাধিক সুবিধা।

তারাও BRONZE, SILVER,GOLD,DIAMOND,PLATINUM এবং TITIANIUM নামে ছয়টি সুবিধা নিয়ে এসেছিল ক্রেতাদের জন্য। এই প্ল্যানের দাম যথাক্রমে ৬৯৯,৮৪৯,১২৯৯,২৪৯৯,৩৯৯৯ এবং ৮৪৯৯ টাকা।

জিও তাদের ব্রডব্যান্ড প্ল্যানে একাধিক ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনের সুবিধা ক্রেতাদের দেবে বলে জানা গিয়েছে। পাশাপাশি বিএসএনএল আমাজন প্রাইমের সাবস্ক্রিপশনের সুবিধাও দেবে বলে জানা গিয়েছে।

বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ১,৯৯৯ টাকার প্ল্যান। এতে রয়েছে ২০০ এমবিপিএস স্পিডে ১৫০০ জিবি নেট ব্যবহার করার সুবিধা। নির্দিষ্ট সীমা পেরিয়ে যাওয়ার পরে ২ এমবিপিএস স্পিড কমে যাবে বলেও জানানো হয়েছে।

যদিও জানা গিয়েছে বিএসএনএল ৯০ দিনের জন্য আনা হয়েছে এই প্ল্যান। ৮ জানুয়ারি থেকে ৬ এপ্রিল পর্যন্ত প্ল্যানের সুবিধা পাওয়া যাবে।