নয়াদিল্লি- অক্টোবরের শুরুতে জানা গিয়েছিল যে, রিলায়েন্স জিও ক্রেতাদের মাত্র ৬৯৯ টাকায় ফোন দিতে চলেছে দীপাবলি উপলক্ষে। আবার চমক দিল মুকেশ অম্বানীর সংস্থা। উৎসবের মরসুমে ক্রেতারা এই ৪জি ফোন কারোকে চাইলে উপহার হিসেবে দিতে পারবেন। এছাড়াও উপহার দেওয়ার সময়েও বেশ কিছু বান্ডেল প্ল্যানও নিয়ে এসেছে জিও।

দীপাবলি উপলক্ষে কারোকে এই জিও ফোন উপহার হিসেবে দিতে চাইলে জিও ওয়েবসাইটে যেতে হবে। সেখানে ‘গিফট নাও’ অপশনে ক্লিক করে নিজের মোবাইল নম্বর দিতে হবে এবং যাকে উপহার হিসেবে দিতে চাইবেন তাঁর নম্বর দিতে হবে। তারপরে গিফট বাণ্ডল এর মধ্যে থেকে যে কোনও একটা পছন্দ করতে হবে। তারপরে জিও একটি ভাউচার দেবে যা দোকানে দেখিয়ে এই ফোন নিতে হবে।

২০১৭ সালে এই ফোন লঞ্চ হওয়ার সময় এর দাম ছিল ১৫০০ টাকা, যা গত মাসে কমিয়ে আনা হয়। এতে রয়েছে ২.৪ ইঞ্চি স্ক্রিন, ৫১২ এমবি র‍্যাম। এছাড়াও সাধারণ দেখতে এই ফোনে রয়েছে গান শোনা থেকে শুরু করে নানা রকম সুবিধাও। এতে রয়েছে ৪ জিবি মেমরি। এছাড়া এক্সটারনাল মেমোরি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো যাবে। এতে রয়েছে ১.২ জিএইচজি ডুয়েল কোর প্রসেসর। ২০০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে ফেসবুক থেকে শুরু করে নানা রকম সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সুযোগ৷