নয়াদিল্লি: আজকের দিনে সাধারণ মানুষের কাছে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে স্মার্ট ওয়াচ। আর সেই কথা মাথাতে রেখে ইতিমধ্যে একের পর এক কোম্পানি নিয়ে আসছে নিত্য নতুন মডেলর স্মার্ট ওয়াচ। তবে এবারে জানা গিয়েছে ক্রেতাদের পছন্দের কথা মাথাতে রেখে রেড মি লঞ্চ করল নতুন redmi watch। আর এই স্মার্ট ওয়াচে রয়েছে একাধিক নতুন সুবিধা। ফলে মনে করা হচ্ছে ক্রেতাদের কাছে যথেষ্ট সমাদর পাবে এই ওয়াচ।

এই ঘড়ি ইতিমধ্যে আনা হয়েছে চিনের বাজারে। তবে আন্তর্জাতিক বাজারে কবে এই স্মার্ট ওয়াচ আনা হবে তা এখনো জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এই ঘড়ি আকর্ষণীয় লুকের সঙ্গে লঞ্চ করার ফলে সুবিধা পাবে সাধারন গ্রাহকেরা। এই ঘড়িতে রয়েছে উন্নত ব্যাটারি। যা একবার চার্জ দিলে চলবে নাগাড়ে ১২ দিন পর্যন্ত। এছাড়া এতে রয়েছে হার্ট রেট মনিটরের সুবিধা। ওজনে অত্যন্ত হালকা হওয়ার ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের।

এই ঘড়ির দাম রাখা হয়েছে cny 299 । ইতিমধ্যে এই ঘড়ির প্রি অর্ডার শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে আগামী ১ ডিসেম্বর থেকে এই ঘড়ির সেল শুরু হবে mi এর মূল ওয়েবসাইট থেকে। জানা গিয়েছে বেশ কয়েকটি রঙে আনা হয়েছে এই ঘড়ি ফলে ক্রেতারা নিজেদের ইচ্ছেমত রঙের মডেল কিনতে পারবে।

এতে রয়েছে ১.৪ ইঞ্চি ডিসপ্লে। এতে রয়েছে জল নিরোধকের সুবিধাও। এতে রয়েছে একাধিক মোডের সুবিধা। ক্রেতারা নিজেদের ইচ্ছেমত মোডে ব্যবহার করতে পারবে এই ঘড়ি। অর্থাৎমোবাইলের পাশপাশি এবারে স্মার্ট ওয়াচের ক্ষেত্রেও ক্রমেই জনপ্রিয় হচ্ছে redmi.

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।