নয়াদিল্লি: মোবাইল ফোনের বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড redmi. শাওমি কেবল ফোন নয় ইতিমধ্যে নিয়ে এসেছে বিভিন্ন ধরনের গ্যাজেট। যা সুবিধা দিয়েছে সাধারণকে। অল্প দামের মধ্যে বিভিন্ন ধরনের গ্যাজেট নিয়ে আসার ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের। আর এবারে গ্রাহকদের কথা ভেবে আনা হয়েছে নয়া redmi note 9 5g। যা লঞ্চ হবে ২৬ নভেম্বর।

জানা গিয়েছে ৫জি পরিষেবার সঙ্গে আনা হয়েছে এই ফোন। অল্প দামের মধ্যে এই ফোন আনাতে সুবিধা হবে সকলের। তবে জানানো হয়েছে এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে। এতে রয়েছে mediatek dimensity 800u প্রসেসরের সুবিধা। এতে রয়েছে উন্নত ক্যামেরা।

১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সঙ্গে রয়েছে ৪৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং তার সঙ্গে রয়েছে ৬৪ জিবি স্টোরেজের সুবিধাও। ইতিমধ্যে এই ফোন আনা হয়েছে মালয়েশিয়াতে। তবে আন্তর্জাতিক বাজারে কবে আনা হবে টা এখনো জানা যায়নি।

এই ফোনের দাম রাখা হয়েছে ১০০০ সিএনঅয়াই। যা ভারতীয় অঙ্কে প্রায় ১১৩০০ টাকার কাছাকাছি। পাশপাশি অল্প দামের মধ্যে এই ফোন আসাতে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের। পাশপাশি সব ধরনের গ্রাহকেরা এই ফোন ব্যবহার করতে পারবে। এতে রয়েছে ৪৯০০ এম এ এইচ ব্যাটারির সুবিধা। এছাড়া রয়েছে android অপারেটিং সিস্টেমের সুবিধা। এই ফোন আনা হয়েছে সাধারণের কথা ভেবে। তবে সব থেকে বেশি আকর্ষণ কত তাড়াতাড়ি এই ফোন লঞ্চ করা হবে আন্তর্জাতিক বাজারে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।