ভারতে বিক্রি প্রক্রিয়া শুরু করা হয়েছে Redmi Note 10 স্মার্ট ফোনটির। ৬ এপ্রিল বেলা ১২ টা থেকে গ্রাহকদের উদ্দেশ্যে কুয়াড রিয়ার ক্যামেরার ফোনটি বিক্রি শুরু করেছে কর্তৃপক্ষ। বিভিন্ন ই-কমার্স সাইটে সেল করা হচ্ছে দুটি র‍্যাম এবং স্টোরেজ বৈশিষ্ট্যের বিকল্প এই স্মার্ট ফোনটি।

এই Redmi Note 10 স্মার্ট ফোনটি গত মাসে Note 10 Pro এবং Redmi Note 10 Pro Max সঙ্গে লঞ্চ করা হয়েছিল। Note 10 স্মার্ট ফোনটিতে থাকছে একটি কুয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে সেলফির জন্য একটি টিনি হোল পাঞ্চ কাটআউটের ব্যবস্থা। পাশাপাশি থাকবে তিনটি রঙের বিকপ্লের সঙ্গে দুটি আলাদা র‍্যাম এবং স্টোরেজ পরিষেবা ও একটি অতি শক্তিশালী ব্যাটারি।

Redmi কোম্পানির গ্রাহকরা তাদের পছন্দের এই Note 10 স্মার্ট ফোনটি কিনতে পারবে Amazon এবং Mi.com এর মাধ্যমে। এই স্মার্ট ফোনের র‍্যাম এবং স্টোরেজের আলাদা বিকল্পের জন্য আলাদা দাম রাখা হয়েছে। 4GB + 64GB স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা। আবার অন্যদিকে 6GB + 128GB স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। কোম্পনি এবং অ্যামাজনের মতো ই-কমার্স সাইটে এই স্মার্ট ফোনটি পাওয়া যাবে Aqua Green, Frost White, এবং Shadow Black এই তিন ভিন্ন রঙে।

Mi.com এ জিও জন্য ১০,০০০ টাকায় ৩৪৯ প্ল্যানের অফার দেওয়া হচ্ছে, যেখানে অ্যামাজন ৩,০০০ টাকা ফেরত দেওয়া হচ্ছে জিও ৩৪৯ টাকার রিচার্জে। অ্যামাজন থেকে এই স্মার্ট ফোন অর্ডার দিলে গ্রাহককে ইএমআই এর জন্য কোনও বার্তি টাকা দিতে হবে না।

দুটি ডুয়াল নেনো সিমেরা পাশাপাশি থাকছে Android 11 ও সঙ্গে উপরে MIUI 12 ব্যাবস্থা এই Redmi Note 10 স্মার্ট ফোনে। স্ক্রিনের জন্য থাকছে একটি 6.43-inch full-HD+ (1,080×2,400 pixels) Super AMOLED ডিসপ্লে এবং তার সঙ্গে যুক্ত 20:9 aspect ratio যা 1,100 nits peak brightness দিতে সক্ষম। হুডের নিচে প্রসেসরের জন্য রয়েছে একটি octa-core Qualcomm Snapdragon 678 SoC।

এছাড়াও স্টোরেজের জন্য মিলছে 6GB of LPDDR4x RAM এবং 128GB of UFS 2.2 স্টোরেজ। এর পাশাপাশি গ্রাহকের আরও বেশি জায়গার প্রয়োজন হলে তিনি ৫১২ জিবির একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারেন।

ক্যামেরার জন্য Redmi Note 10 থাকছে একটি quad rear ক্যামেরা সেটআপ। যার মধ্যে যুক্ত করা থাকবে একটি 48-megapixel primary Sony IMX582 sensor, একটি 8-megapixel ultra-wide-angle shooter, 2-megapixel macro shooter এবং একটি 2-megapixel depth sensor। ভিডিও কল এবং সেলফি ক্যামেরার জন্য থাকছে একটি 13-megapixel সেলফি ক্যামেরার ব্যবস্থা। এছাড়াও ৫,০০০ মেগাহার্জের একটি ব্যাটারি পরিষেবা রয়েছে যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিংকে সমর্থণ করে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.