গ্রাহকদের কাছে মোবাইলের ব্র্যান্ড হিসেবে অত্যন্ত জনপ্রিয় redmi। ইতিমধ্যেই একের পর এক নতুন গ্যাজেটের সম্ভার এনে ক্রেতাদের মন জয় করেছে শাওমি। তবে এবারে জানা গিয়েছে নয়া তথ্য। দ্রুত লঞ্চ হতে চলেছে redmi k30s। এই ফোনে রয়েছে একাধিক সুবিধা। জানা গিয়েছে এই ফোন কিছুদিন আগেই চিনের বেশ কিছু সাইটে দেখা গিয়েছিল।

চিনের বেশ কিছু সাইটে এই ফোনের ছবি এবং বশ কিছু তথ্য পোস্ট করা হয়েছে। জানা গিয়েছে আগামী ২৭ অক্টোবর লঞ্চ করা হবে এই ফোন। এছাড়া এই ফোনের সেল শুরু হয়েছিল আগামী ১ তারিখ থেকে। তবে মনে করা হয়েছে এই ফোনের দাম অনেকটা কম হবে।

জানা গিয়েছে এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে। এছাড়া এই ফোনে রয়েছে ৪৯০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া জানা গিয়েছে এই ফোনে থাকবে ৩৩ ওয়াট দ্রুত চার্জের সুবিধাও। এর আগেও redmi বেশ কিছু ফোন নিয়ে এসেছিল। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছিল।

এই ফোনে রয়েছে ২.৪ octa core processor। এছাড়া এই প্রসেসরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫। রয়েছে একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্তের সুবিধা। বিভিন্ন স্টোরেজে পাওয়া যাবে এই ফোন। redmi k30 s ফোনের সঙ্গে থাকবে মেগাপিক্সেল সেন্সর।

এছাড়া থাকবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি +১৩ মেগাপিক্সেল লেন্স এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অল্প দামের মধ্যে এই ফোন নিয়ে আসাতে সুবিধা হবে সাধারণের। এর আগে redmi নিয়ে এসেছিল। আর সেই কারণেই মনে করা হচ্ছে জনপ্রিয়তার জন্য এই ফোন নিয়ে আসা হয়েছে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।