পুজোর পরে ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে শাওমির নতুন ফোন রেডমি ৮। বৃহস্পতিবার কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে রেডমি ৮’র আত্মপ্রকাশের বিষয়টি। ৯ অক্টোবর ভারতে এই ফোন আনবে চিনা কোম্পানি শাওমি। অল্প দামে ভাল পরিষেবা দেওয়ার জন্য রেডমি ফোন অনেকেই পছন্দ করেন। নতুন সিরিজের ফোনেও তার কোন অন্যথা হবে না। এতে থাকবে ৪০০০ এমএএইচ ব্যাটারি। থাকছে ডুয়েল ক্যামেরাও। ভারতে রেডমি ৮এ লঞ্চ করার সময়েই এই ফোনের কথা ঘোষণা করেছিলেন ভারতের শাওমি প্রধান মনু কুমার জৈন।

টুইটারে শাওমির ভারতীয় প্রধান মনু কুমার জৈন জানিয়েছেন ৯ তারিখে ভারতে আসবে এই ফোন। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই ফোনের ছবি। তাতে ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ নচ দেখা গিয়েছে। শাওমির নয়া এই ফোনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ। এছাড়াও, ইউএসবি টাইপ সি পোর্ট, স্পিকার গ্রিল ৩.৫ মিমি অডিও জ্যাক থাকছে।

এই ফোনের স্পেসিফিকেশন
১. এতে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই। এছাড়াও কয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। সঙ্গে থাকছে প্লাস্টিক বডি।
২. এছাড়া খুব বেশী তথ্য প্রকাশ করে নি কোম্পানি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।