চিনের বাজারে একের পর এক নতুন মডেলের ফোন নিয়ে এসে ইতিমধ্যেই অত্যন্ত জনপ্রিয় ব্র্যান্ড হয়ে উঠেছে রিয়েলমি। তবে এবারে জানা গিয়েছে এক নয়া খবর। ভারতের বাজারে আগামী ডিসেম্বরেই লঞ্চ হতে পারে realme -এর x7 ও x7 pro।

জানা গিয়েছে, ৫ জি প্রযুক্তির সঙ্গে এই ফোন লঞ্চ করা হবে। এর আগে এই ফোন চিনের বাজারে নিয়ে আসা হয়েছিল। এবার আন্তর্জাতিক বাজারে আনা হচ্ছে এই ফোন।

realme-এর তরফে ইতিমধ্যে ৫ জি প্রযুক্তির ফোন ভারতের বাজারে আনা নিয়ে টুইট করা হয়েছে। দ্রুত ভারতের বাজারে আনা হবে এই ফোন, এমনই মনে করা হচ্ছে। ভারত ছাড়াও অন্য বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হবে এই ফোন। থাইল্যান্ড , তাইওয়ান এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে এই ফোন লঞ্চ করা হতে পারে।

দ্রুত চার্জের সুবিধা থাকছে এই ফোনে। চিনের বাজারে realme-এর এই ফোনের দাম রাখা হয়েছে ১৭৯৯ ইউয়েন। মনে করা হচ্ছে ভারতের বাজারে এই ফোনের দাম রাখা হবে ২০ হাজারের কাছাকাছি।

তবে সংস্থার সাইটে ঢুকে এই ফোন কিনলে ক্রেতাদের ছাড় দেওয়া হতে পারে। ইতিমধ্যেই একাধিক কোম্পানি ৫ জি প্রযুক্তির সঙ্গে ভারতের বাজারে নয়া ফোন নিয়ে আসার পরিকল্পনা করেছে।

অনেকে ইতিমধ্যে নতুন মডেলের ফোন নিয়েও এসেছে। realme-এর নয়া ফোন ভারতের বাজারে লঞ্চ করা হলে তা কতটা জনপ্রিয় হয় তা নিয়ে রয়েছে প্রশ্ন।

ইতিমধ্যে বেশ কিছু কোম্পানি কম দামে উন্নত প্রযুক্তিযুক্ত বেশ কিছু ফোন নিয়ে এসেছে ভারতের বাজারে। স্বভাবতই ৫ জি-র ফোন বিক্রিতে একাধিক সংস্থার সঙ্গে কঠিন প্রতিযোগিতা হবে realme-এর।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।