গ্রাহকদের প্রিয় ফোন প্রস্তুত কারক সংস্থা Realme বাজারে লঞ্চ করতে চলেছে Realme 8 5G সিরিজ স্মার্ট ফোনটি। আগামী ২১ এপ্রিল এই স্মার্ট ফোনটি লঞ্চ করা হতে পারে। তবে ভারতের গ্রাহকদের জন্য এই ফোনটি কবে লঞ্চ করা হতে পারে সেই বিষয়ে কোম্পানির তরফে কিছু উল্লেখ করা হয়নি। অনেকে আবার জানিয়েছেন আগামী ২২ এপ্রিল ভারতের বাজারে লঞ্চ হতে পারে এই স্মার্ট ফোনটি। সর্বশেষ জানাগেছে Realme তাদের আসন্ন স্মার্ট ফোনে ভারতের প্রথম Dimensity 700 SoC ফোন হবে। এই সর্বশেষ বিকপ্লটি ফ্লিপকার্টের মাইক্রোসাইটে প্রকাশ করা হয়েছে।

তবে Realme এর তরফে এখনও স্মার্ট ফোনটির নাম প্রকাশ করা হয়নি। তবে সম্প্রতি গিগবেঞ্চে একই প্রসেসরের সঙ্গে Realme 8 5G স্মার্ট ফোনটিকে চিহ্নিত করা হয়েছে। এর পাশাপাশি আবার গুগল প্লে কনসোলে এই মডেলের তালিকা প্রকাশ করেছে। এই সাইটে MediaTek Dimensity 800 chipset থাকার কথা উল্লেখ করা হয়।

অন্যদিকে Realme V13 5G স্মার্ট ফোনটিকে রিব্র্যান্ড করে ফের প্রকাশ করা হয়েছে Realme 85G নামে, যাতে রয়েছে MediaTek Dimensity 700 SoC ব্যবস্থা। এই কারণে মনে করা হচ্ছে Dimensity 700 SoC তেও পরিবর্তন করা হতে পারে।

এই স্মার্ট ফোনে থাকতে পারে একটি 5,000 mAh ব্যাটারি পরিষেবার সঙ্গে চালনা করার জন্য Android 11 OS এর সঙ্গে Realme UI 2.0 ব্যাবস্থা। এর পাশাপাশি সংযোগের জন্য থাকবে 2.4GHz Wi-Fi 802 এবং সমর্থণ করবে 11 b/g/n/ac, GPS/GLONASS, NFC, এবং 5G মতো পরিষেবাগুলিও। বাকি বৈশিষ্ট্যগুলি এখনও অজানা থাকলেও মনে করা হচ্ছে Realme V13 5G এর মতো একই বৈশিষ্ট্য থাকবে Realme 8 5G স্মার্ট ফোনটিতে।

এছারাও মনে করা হচ্ছে Relame 8 5G স্মার্ট ফোনে থাকতে পারে একটি 6.5-inch full-HD+ (1080 x 2400 pixels) ডিসপ্লের সঙ্গে একটি 90Hz রিফ্রেস রেট এবং MediaTek Dimensity 700 SoC এর সঙ্গে 8GB RAM ও 256GB UFS 2.1 storage এর সুবিধা। এর পাশাপাশি ক্যামেরার জন্য থাকবে ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে যুক্ত থাকবে একটি 48MP প্রাইমারি সেন্সার, একটি 2MP monochrome depth সেন্সার, এবং একটি 2MP macro শুটার।

দামের কথা উল্লেখ করতে গেলে বলা যেতে পারে Realme V13 5G দাম ছিল CNY 1,599, ভারতীয় মূল্যে যা ১৭,৯০০ টাকা। আর সেই কারণে Relame 8 5G এর দাম ২০,০০০ টাকা রাখা হতে পারে বলেও মনে করা হচ্ছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.