ভারতের মোবাইল বাজারের উপরে বরাবর আকর্ষণ অনুভব করে থাকে একাধিক বিদেশি কোম্পানি। আর তার জেরেই বিভিন্ন কোম্পানির তরফে ভারতের বাজারে নিয়ে আসা হয়ে থাকে। তবে কেবল ভারত ই নয় আন্তর্জাতিক বিভিন্ন দেশের বাজার সমান ভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন মোবাইল কোম্পানির কাছে। তবে এবারে জানা গিয়েছে চিনের বাজারে লঞ্চ করা হল নতুন realme gt 5g ফোন।

 

ইদানিং একাধিক মোবাইল কোম্পানির তরফে ৫জি প্রযুক্তি নিয়ে কাজ শুরু হয়েছে। এমনকি একাধিক কোম্পানির তরফে বাজারে নিয়ে আসা হয়েছে বেশ কিছু কোম্পানির ফোন। আর এবারে চিনের বাজারে লঞ্চ করা হল নতুন realme gt 5g ফোন। বৃহস্পতিবার চিনের বাজারে লঞ্চ করা হয়েছে নতুন realme gt 5g ফোন। এই ফোনে থাকবে নতুন qualcomm sanpdragon 888 soc এর সুবিধা। তবে এই ফোনের সঠিক দাম কত তা জানা যায়নি। তবে বেশ কিছু তথ্য ইতিমধ্যে সামনে এসেছে।

 

চিনের বাজারে এই ফোনের দাম রাখা হয়েছে cny 2799 টাকা। আনুমানিক যার দাম ৩১৪০০ টাকা। এই দামে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ ইবি স্টোরেজের সুবিধা। ১২ জিবি র‍্যামের ক্ষেত্রে এই দাম হবে cny 3299 টাকা। ক্রেতাদের নজর কাড়ার জন্য বেশ কিছু কালারে এই ফোন বাজারে নিয়ে আসা হয়েছে। এর ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণ মানুষের। পাশপাশি জানা গিয়েছে আগামী ১০ মার্চ থেকে এই ফোনের সেল শুরু হবে। এমনকি দ্রুত আন্তর্জাতিক বাজারেও নিয়ে আসা হবে এই ফোন।

এই ফোনে থাকবে android 11 ব্যবহারের সুবিধা। তার সঙ্গে থাকবে ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে। সঙ্গে থাকবে ৬৪ মেগাপিক্সেল সেলফি ক্যমেরার সুবিধা। এছাড়া থাকবে ৪৫০০ mah ব্যাটারি। অল্প বাজেটের ফোনের ক্ষেত্রে realme অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড। এর আগেও তদের তরফে নিয়ে আসা হয়েছে বেশ কিছু ফোন। তবে মনে করা হচ্ছে এই নতুন ফোন বাজারে নিয়ে আসার ফলে অল্প দামে ফোন কিনতে পারবেন মানুষজন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।