মুম্বই:  বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির মধ্যেও মোবাইল প্রেমীদের জন্য এল খুশির খবর। আগামী ১৮ অগস্ট ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে রিয়েলমি সি ১২। তবে ভারতের বাজারে লঞ্চ হওয়ার আগে তা ইতিমধ্যে লঞ্চ হয়েছে ইন্দোনেশিয়াতে। ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে যথেষ্ট জনপ্রিয় হয়েছে রিয়েলমি।

তাবড় তাবড় সংস্থাকে ফেলে ইতিমধ্যে ভারতের বাজারেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকের হাতেই এখন দেখা যায় রিয়েলমি স্মার্টফোন। তবে দামটা একটু বেশি হওয়াতে মধ্যবিত্তের আয়ত্তের বাইরে এই স্মার্টফোন। তবে এবার মধ্যবিত্তের কথা ভেবে তুলনাময় সস্তার ফোন ভারতের বাজারে আনতে চলেছে realme।

খুব শীঘ্রই আসতে চলেছে realme c12। ইন্দোনেশিয়াতে এই ফোনের দাম আইডিআর ১,৮৯৯,০০০ যা ভারতীয় মুদ্রায় প্রায় ১০ হাজার টাকার কাছাকাছি। তবে ভারতে এই ফোনের দাম কত হবে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।  এই ফোনে রয়েছে ৩ জিবি র‍্যাম+৩২ জিবি স্টোরেজ মডেল।

দুটি আলাদা রঙয়ে পাওয়া যাবে এই ফোন। আগামী সপ্তাহেই ভারতে আসছে এই ফোন। এতে রয়েছে ডুয়েল ন্যানো সিমের সুবিধা সহ একাধিক নিত্যনতুন ফিচার। এই ফোনের অপারেটিং সিস্টেমে রয়েছে android 10। এছাড়াও এতে রয়েছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও সুরক্ষার জন্য রয়েছে গরিলা গ্লাসের সুবিধা।

এই ফনে রয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ। যা মেমরি কার্ডের সাহায্যে বাড়ানো যাবে। এছাআর এই ফনে রয়েছে ত্রিপল রেয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে ৬০০০ এম এ এইচ ব্যাটারি। এচারা দ্রুত ১০ ডবলু চার্জের সুবিধাও। এছাড়া আনুসঙ্গিক সুবিধার মধ্যে রয়েছে ব্লু টুথ, ওয়াই ফাই, এছাড়াও রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সরের সুবিধা।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।