জনপ্রিয় চিনা মোবাইল কোম্পানিগুলির মধ্যে অন্যতম একটি কোম্পানি হল realme। বরাবর ক্রেতাদের কথা ভেবে তাদের তরফে নিয়ে আসা হয়ে থাকে একের পর এক নতুন সিরিজের ফোন। দ্রুত গ্রাহকদের জন্য realme র তরফে বাজারে আসতে চলেছে এক নতুন ফোন। গত মঙ্গলবার এক ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই বিষয়ে জানানো হয়েছে।

তার সঙ্গে জানানো হয়েছে এই ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের সুবিধা। কার্যত মোবাইল ক্যামেরার ক্ষেত্রে এক নতুন পদক্ষেপ নিতে চলেছে realme। যদিও আন্তর্জাতিক বাজারে এই সিরিজ লঞ্চ করার পরিকল্পনা করা হয়েছিল আগেই। আরও জানা গিয়েছে কিছুদিন আগে লঞ্চ mi 10i এর সঙ্গে লঞ্চের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু পরবর্তী ক্ষেত্রে আলাদা ভাবে এটি লঞ্চ করা হচ্ছে। আর এই নতুন ক্যামেরা সেন্সর থাকার কারণে realme 8 pro ফোনে এক সম্পূর্ণ নতুন সুবিধা পাবেন সাধারণ মানুষ। তবে আন্তর্জাতিক বাজারে এই সিরিজ কবে লঞ্চ করা হবে তা এখনো জানা যায়নি।

এই ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকার জন্য ব্যবহারকারীরা খুব ভালো এবং নিখুত ভাবে এই ফোন থেকে ছবি তুতে পারবেন। পাশপাশি ফোকাস আরও উন্নত হওয়ার জন্য নিখুত ভাবেও ছবি তুলতে পারবেন। গত সপ্তাহেই realme ভারতের প্রধানের তরফে এই নতুন সিরিজ লঞ্চের বিষয়ে আভাস পাওয়া গিয়েছিল। অনুমান করা হচ্ছে এই ফোনে থাকবে in sensor zoom technology র সুবিধা।

 

এছাড়াও সংস্থার তরফে জানানো হয়েছে যে নতুন starry mode নিয়েও তাদের তরফে কাজ করা হচ্ছে। এর ফলে time lapse আরও ভালো ভাবে রেকর্ড করতে পারবেন মানুষজন। এমনকি কম আলোতেও ভালো ছবি তুলতে পারবেন । আন্তর্জাতিক বাজারে যে সকল চিনা মোবাইল ব্র্যান্ড জনপ্রিয় তার মধ্যে একটি হল realme । তাদের তরফে বরাবর নিত্য নতুন ফিচার লঞ্চ করে ক্রেতাদের আকর্ষণ করার চেষ্টা করা হয়ে থাকে। আর এবারে মনে করা হচ্ছে এই নতুন ফিচার আনার ফলে সুবিধা হবে সকলের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।