মাদ্রিদ: লা লিগায় চ্যাম্পিয়নশিপের আশা বাঁচিয়ে রাখতে লড়াইটা চালিয়ে যাচ্ছিল রিয়াল মাদ্রিদ৷ তাই রবিবার নিজেদের জয়ের পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার হোঁচট খাওয়ার প্রার্থনায় ছিল রিয়াল। নিজেদের কাজটি সঠিক ভাবে পালন করলেও স্বপ্নপূরণ হয়নি স্প্যানিশ জায়ান্টদের৷ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকে এসপানিওলকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েও তাই একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হল কার্লোস অ্যানসেলোত্তির দলকে৷ কারণ, একই সময়ে মেসির গোলে অ্যাটলেটিকোকে হারিয়ে মাদ্রিদ থেকেই খেতাব জয় নিশ্চিত করেছে বার্সেলোনা।
এসপানিওলের মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর ৫৯ মিনিটে রিয়ালকে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে টিকে থাকার আশা জাগান রোনাল্ডো। একটি কাউন্টার অ্যাটাক থেকে করিম বেঞ্জেমার বাড়ানো বল ধরে কাঙ্খিত গোলটি করেন এবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী। এই ব্যবধান অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ৭৩ মিনিটে এসপানিওলকে সমতায় ফেরান রিকার্ডো স্টুয়ানি।
৭৯ মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল। রোনাল্ডোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোল করেন ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলো। ৮৩ মিনিট ৩-১ করে জয়টা কার্যত নিশ্চিত করে ফেলেন রোনাল্ডো। জাভিয়ের হার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ তারকা।
ইনজুরি টাইমে জেমস রদ্রিগেজের সাহায্যে আরও একটি হ্যাটট্রিক করেন রোনাল্ডো৷ কিন্তু তাতেও কাজের কাজ কিছু হল না রিয়ালের। কারণ, একই সময়ে অ্যাটলেটিকোর মাঠে চলতে থাকা ম্যাচে লিওনেল মেসির একমাত্র গোলে ২৩চম লা লিগা শিরোপা নিশ্চিত করে ফেলে বার্সেলোনা।
এই হ্যাটট্রিকের সাহায্যে এবারের লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষেই রইলেন রোনাল্ডো৷ তাঁর মোট গোল সংখ্যা ৪৫টি। দ্বিতীয় স্থানে থাকা মেসির গোল ৪১টি। চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে পড়ার পর এটাই কিছুটা প্রাপ্তি সিআর-সেভেন এবং তাঁর দলের৷