মুম্বই: করোনায় আক্রান্ত হয়েছেন রিজার্ভ ব্যাংকের গভর্নর শক্তিকান্ত দাস। তবে করোনা ধরা পড়লেও তারমধ্যে কোন উপসর্গ নেই এবং তিনি সুস্থই আছেন। সতর্কতামূলক ব্যবস্থা নিতে হয় হোম আইসোলেশন রয়েছেন তিনি।

রবিবার সন্ধ্যায় শক্তিকান্ত দাস এই কথা নিজেই এক টুইট বার্তায় জানিয়েছেন। টুইটে তিনি জানিয়েছেন, পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ বেরিয়েছে। তবে তার মধ্যে করোনা উপসর্গ নেই। তাঁর শরীর সম্পূর্ণ সুস্থ। আপাতত তিনি হোম আইসোলেসনে থাকছেন। তাছাড়া তিনি অন্যান্য সময়ের মতোই রিজার্ভ ব্যাংকের কাজ করবেন। ভিডিও কনফারেন্সিং এবং টেলিফোনের মাধ্যমে তিনি রিজার্ভ ব্যাংকের ডেপুটি গভর্নর এবং অন্যান্য আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তবে সম্প্রতি যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের সকলকে সতর্ক করা হয়েছে।

বর্তমানে রিজার্ভ ব্যাংক পূর্ণশক্তিতে রয়েছে, গভর্নরের পাশাপাশি চারজন ডেপুটি গভর্নর রয়েছেন। তারা হলেন, বিপি কানুনগো,এমকে জৈন,এমডি পাত্র এবং এম রাজেশ্বর রাও। রিজার্ভ ব্যাংকের গভর্নর লকডাউনের সময় থেকেই খুবই সক্রিয় । লকডাউন শিথিল হলে অর্থনীতিকে চাঙ্গা করার জন্য তিনি দফায় দফায় বৈঠক করেছেন রিজার্ভ ব্যাংকের আধিকারীক এবং পরামর্শদাতাদের সঙ্গে। এমনকি অর্থ বর্ষের প্রথম ত্রৈমাসিকে ২৩.৯ শতাংশ সংকোচনের মতো সংকট সামনে আসার আগে থেকেই তিনি কাজের ব্যাপারে সক্রিয় ছিলেন।

ইতিমধ্যে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ লক্ষ ছাড়িয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ৫০,১২৯জন। এই রোগে আক্রান্ত হয় মোট মৃতের সংখ্যা ১.১৮ লক্ষ হয়েছেন। যার মধ্যে নতুন মৃত্যু হয়েছে ৫৭৮জনের।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।