মুম্বই- এক সময়ে বলিউডের প্রথম সারির অভিনেত্রী ছিলেন করিশ্মা কাপুর ও রবিনা ট্যান্ডন। একই ছবিতে অভিনয় করেছিলেন দুজনে। ছবির নাম ছিল আন্দাজ আপনা আপনা। কিন্তু সেই ছবিতে একসঙ্গে অভিনয় করলেও, দুই নায়িকার মধ্যে বাক্যালাপ ছিল না। এমনকী দুজনের মধ্যে ঠান্ডা যুদ্ধ চলত সে সময়ে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকারে সম্প্রতি এমনই জানিয়েছেন রবিনা ট্যান্ডন। এছাড়াও করিশ্মা সম্পর্কে আরও অনেক কিছু নিয়েই মুখ খুলেছেন তিনি। নাম না করেই রবিনা বলেছেন, করিশ্মার জন্যই নাকি চারটি ছবি থেকে বাদ পড়েছিলেন তিনি।

রবিনা সাক্ষাৎকারে বলেছেন, আমি নাম করব না। তবে সেই নায়িকা নিজে নিরাপত্তাহীনতায় ভুগত বলে আমায় চারটে ছবি থেকে বাদ দিয়েছিল। আমি তার সঙ্গে একটি ছবিও করেছিলাম। সে প্রযোজক আ নায়কের ঘনিষ্ঠ ছিল। এইগুলি হয়েই থাকে। কিন্তু এই ধরনের খেলায় আমি জড়াচ্ছি না।

রবিনা ও করিশ্মা দুজনেই সেই সময়ে অজয় দেবগণকে পছন্দ করতেন। দুজনের মধ্যে দূরত্বের সবচেয়ে বড় কারণ নাকি এটিই ছিল। করিশ্মার সঙ্গে বেশ কিছুদিন সম্পর্কে ছিলেন অজয় দেবগণ। এক হি রাস্তা, দিলওয়ালে ও গ্যায়ের ছবিতে অভিনয় করেছিলেন অজয় ও রবিনা। তাঁদের জুটি পছন্দ করেছিল দর্শক। আর তাই নাকি এর পরে একসঙ্গে কোনও ছবিতে রবিনার সঙ্গে অজয়কে জুটি বাঁধতে দেননি করিশ্মাই।

পরবর্তী কালে শাহরুখ খানের হোলি পার্টিতে নাকি রবিনার সঙ্গে ছবি তুলতেও রাজি হননি করিশ্মা। এই প্রসঙ্গে সরাসরিই রবিনা বলছেন, করিশ্মার সঙ্গে ছবি তুলে আমি সুপারস্টার হওয়া যায় এমন তো না। আমার জীবনে ওর সেভাবে কোনও অবস্থানই নেই। আমি একজন পেশাদার মানুষ। আমার কোনও যায় আসে না। তেমন হলে আমি একটা ঝাড়ুর সঙ্গে বরং ছবি তুলব। করিশ্মা আমার এমন কোনও বন্ধু না। অজয়ও নয়। তবে পেশার প্রশ্ন এলে আমি ওদের সঙ্গে কাজ করতে রাজি। কাজের বিষয় আমি ইগোকে গুরুত্ব দিই না।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা