স্টাফ রিপোর্টার, কলকাতা: ঘটনার পর কেটে গিয়েছে চার বছর। শুরুই হয়নি মামলার ট্রায়াল। অবশেষে হাইকোর্টের দ্বারস্থ ধর্ষিতা। রাজ্যের কাছে রিপোর্ট তলব।

এখনও ক্ষতিপূরণ পাননি নির্যাতিতা। নিম্ন আদালতে মামলার শুনানি শুরু হয়েছে কিনা জানেন না সরকারি আইনজীবী। অবিলম্বে বাসন্তী থানার আইসি-কে মামলায় অন্তর্ভুক্ত করার নির্দেশ দিলেন বিচারপতি তপোব্রত চক্রবর্তী। দু’সপ্তাহ পর মামলার পরবর্তী শুনানি হবে।

মামলার বয়ান অনুযায়ী ২০১৪ সালে ৯ সেপ্টেম্বর বাসন্তী থানার অন্তর্গত ঝড়খালিতে দুই মেয়েকে নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন সন্ধ্যা সরকার। কাজের সূত্রে সন্ধ্যাদেবীর স্বামী ভীনরাজ্যে থাকেন। আর সেই সুযোগেই প্রতিবেশী যুবক নিমাই বর্মন তাঁকে সন্তানদের সামনেই ধর্ষণ করে বলে অভিযোগ।

পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে। ২০১৮ সালে সন্ধ্যাদেবী জানতে পারেন নির্যাতিতাদের জন্য ক্ষতিপূরণ দেয় সরকার। ২০১২ সালে নির্ভয়া কান্ডের পর কেন্দ্রীয় সরকার একটি প্রকল্প চালু করেন “নির্ভয়া প্রকল্প”। চলতি বছরের ১২ ফেব্রুয়ারি ক্ষতিপূরণ চেয়ে চেয়ারম্যান ডিস্ট্রিক লিগাল সার্ভিস অথরিটির কাছে আবেদন জানান তিনি। কিন্তু সেখান থেকে আজও কোন উত্তর তিনি পাননি বাধ্য হয়েই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।