কলকাতা: রামের নাম বদনাম করে দেওয়া হচ্ছে। ‘ জয় শ্রী রাম ‘ ইস্যুতে এমনটাই বললেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “রামের নামটাই বদনাম করা হচ্ছে।” রামের নাম উগ্রতার সঙ্গে ব্যবহার করা হচ্ছে বলে মনে করেন তিনি।

বলেন, “রামের নাম মন্দিরে উচ্চারিত হলে ভালো লাগে। উগ্র হলে ভালো লাগে না। আবার আল্লাহ আকবর প্রার্থনার সময় ভালো লাগে, কিন্তু আল্লাহ আকবর বলে জখম জঙ্গিরা নিরীহ মানুষকে খুন করে সেটা ভালো লাগে না।”

এদিনই, গার্ডেনরিচ রোডের একটি হরিনাম সংকীর্তন অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম। আর সেই সংকীর্তন ফিরহাদ হাকিম পৌঁছতেই জয় শ্রী রাম স্লোগান দিতে থাকেন সংকীর্তনে উপস্থিত আয়োজকদের একাংশ। যা নিয়ে বেশ কিছুটা অস্বস্তিতেই পড়ে যান ফিরহাদ হাকিম। যদিও এই বিষয়ে সংবাদমাধ্যমের কাছে কোনও মন্তব্য করতে নারাজ ফিরহাদ।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে জয় শ্রী রাম স্লোগান ইস্যুতে উত্তপ্ত গোটা বাংলা। দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছে নৈহাটি, কাচরাপাড়া সহ একাধিক এলাকা। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে জয় শ্রী রাম স্লোগান দেওয়াকে উত্তপ্ত হয়ে ওঠে রিলায়েন্স জুটমিল চত্বর। এদিকে, রবিবার ফেসবুকে পোস্ট করে ‘জয় শ্রী রাম’ ধ্বনির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, কোনও স্লোগানেই তাঁর আপত্তি নেই। তবে ধর্মের সঙ্গে রাজনীতিতে মিশিয়ে ফেলা হচ্ছে বলে তিনি অভিযোগ তুলেছেন বিজেপির বিরুদ্ধে।