ফাইল ছবি

কলকাতা: চলছে লক ডাউন। তবে তারই মধ্যে রামপুরহাটে স্বাস্থ্য বিভাগে এক ঝাঁক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সামনে আসাতে আনন্দিত চাকরি প্রার্থীরা। সম্প্রতি কর্মসন্ধান নামক একটি গন মাধ্যমে ওই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ফলে ইতিমধ্যে যারা চাকরি হারিয়েছেন বা খোঁজ করছেন তাদের কাছে এটি একটি সুখবর। একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি রামপুরহাট স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশ করা হয়েছে। অস্থায়ী ভিত্তিতে ওই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বেশ কিছু দফতরে কর্মী নিয়োগের জন্য ওই চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। জানানো হয়েছে আগ্রহীরা যেন দ্রুত আবেদন করেন।

আবেদনের শেষ তারিখ ১২.৬.২০২০

1. district programme co ordinator – শূন্যপদ- ১- শিক্ষাগত যোগ্যতা- এমবিএ বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ম্যানেজমেন্ট নিয়ে করতে হবে। বা হেলথ অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে করতে হবে। এছাড়া কম্পিউটার জানতে হবে। তবে যারা ইতিমধ্যে কাজ করেছেন অর্থাৎ কাজের অভিজ্ঞতা রয়েছে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

এক বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজন। – বয়সসীমা- ২২-৪০- বেতন- ২২ হাজার মাসিক –

2. senior treatment supervisor – শূন্যপদ- ১ – শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে। এছাড়াও কম্পিউতারে দক্ষতা থাকতে হবে। সঙ্গে গাড়ি চালানোর লাইসেন্স থাকতে হবে। তবে সোশ্যাল ওয়ার্কের সরকারি প্রতিষ্ঠান থেকে ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।এছারাও সরকারি বেসিক ট্রেনিং কোর্স সম্পূর্ণ করলে অগ্রাধিকার দেওয়া হবে, বয়স- ২২-৪০- বেতন- ১৭৭২০ প্রতিমাসে

3 district public private mix coordinator- শূন্যপদ-১- শিক্ষাগত যোগ্যতা- পোস্ট গ্র্যাজুয়েট- এছাড়া যারা কমিউনিকেশন, সোশ্যাল সাইন্স, মাস মিডিয়া নিয়ে পড়াশোনা করেছেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে।এছারাও কম্পিউতারে দক্ষতা বাধ্যতামূলক। – বয়স- ২২-৪০- বেতন- ১৯ হাজার প্রতি মাসে-

4 tuberculosis health visiotor – শূন্যপদ-১- শিক্ষাগত যোগ্যতা- স্নাতক – বা হেলথ এডুকেশন নিয়ে পড়াশোনা করে থাকতে হবে। পাশপাশি কম্পিউটারে দক্ষ হতে হবে। – বয়স- ২২-৪০ – বেতন- ১৩৫৬০ মাসিক – এছাড়া নিয়ম অনুসারে তফসিলি জাতি উপজাতিদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। তবে প্রার্থীদের প্রাপ্ত নম্বর , পারসোনালিটি টেস্ট অভিজ্ঞতার ভিত্তিতে বাছাই করা হবে।

পরীক্ষার দিন সময় পরে জানিয়ে দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের http://www.birbhum.gov.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে। এছাড়া প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ৫০ টাকা। প্রার্থীদের দ্রুত প্রয়োজনীয় কাগজপত্রের সঙ্গে আবেদন করে জানানো হচ্ছে।

আবেদন office of the chief medical officer of health rampurhat health district old outdoor campus kamarpotty more rampurhat birbhum pin -731224 এই ঠিকানাতে পাঠাতে হবে। এছাড়া ইমেলের মাধ্যমেও তারা পাঠাতে পারবেন। সেক্ষেত্রে cmohrampurhathd@gmail.com এই ওয়েবসাইটে পাঠাতে পারবেন।এছাড়া বিস্তারিত তথ্য ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীরা পেটে পারবেন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ