তিমিরকান্তি পতি, বাঁকুড়া: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন, তার পরেই সৌভ্রাতৃত্বের উৎসব রাখী বন্ধনে মাতবে আমবাঙালী। মোবাইল, ইন্টারনেট আর সোশ্যাল মিডিয়ার যুগেও দক্ষিণের জেলা বাঁকুড়াতেও আস্তে আস্তে এই উৎসবের কদর বাড়তে শুরু করেছে। জেলায় সেভাবে রাখী তৈরী না হওয়ায় স্থানীয় ব্যবসায়ীরা কলকাতার বড় বাজার থেকে নিত্য নতুন ডিজাইনের রাখী আমদানি শুরু করেছেন।

তবে এখনো সেভাবে রাখীর বাজার জমে ওঠেনি বাঁকুড়ায়। শহরের বিভিন্ন অংশে ঘুরে দেখা গেল, দোকান গুলিতে ব্যবসায়ীরা রাখীর পসরা সাজিয়ে বসে থাকলেও খদ্দের নেই সেভাবে। ব্যবসায়ীদের একাংশ জানিয়েছেন, এখানে মূলতঃ রাখি উৎসবের আগের দিন সন্ধ্যে থেকেই মানুষ দোকানে ভীড় করেন।

বাঁকুড়া শহরের ব্যবসায়ী প্রদীপ দত্ত বলেন, ফি বছর রাখী বিক্রির সংখ্যা বাড়ছে। গত বছরের চেয়ে এবছর বিক্রি বেশী হবে আশা করে তিনি বলেন, এই মূহূর্তে গ্রীটিংসের চাহিদা অনেক কমেছে। এবার বাচ্ছাদের চাহিদার কথা মাথায় রেখে কার্টুন রাখীর পাশাপাশি পাথরের রাখী, লাইট রাখী, পুরাণো দিনের সিফন সুতোর রাখীর সুতো বাজারে এসেছে। এছাড়াও বিভিন্ন স্কুলের চাহিদা মতো রাখী তৈরীর সরঞ্জাম তিনি সরবরাহ করেছেন বলে জানান।