নিউজ ডেস্ক, কলকাতা: কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার কাণ্ডে কলকাতা হাইকোর্টে ধাক্কা খেয়েছে সিবিআই৷ এবার সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি শুরু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা৷ ইতিমধ্যে দিল্লিতে আদালতের সমস্ত কপি পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

এবার আটঘাঁট বেঁধেই আসরে নামতে চাইছেন সিবিআই আধিকারিকরা৷ তৈরি করা হচ্ছে যাবতীয় নথি৷ রাজীব কুমারের বিরুদ্ধে একের পর এক তথ্য সাজিয়ে তাঁর বিরুদ্ধে মামলাকে মজবুত করাই লক্ষ্য সিবিআইয়ের৷ এদিকে, শর্তসাপক্ষে তাঁর আগাম জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। ৫০ হাজার টাকা করে দুটো ব্যক্তিগত বন্ডে ওই আইপিএস আধিকারিকের জামিন মঞ্জুর করা হয়েছে।

আরও পড়ুন : দলত্যাগ করুন, মুখ্যমন্ত্রীকে কালিমালিপ্ত করবেন না: সব্যসাচীকে পার্থ

মঙ্গলবার হাইকোর্ট জানিয়ে দিয়েছে, সবদিক খতিয়ে দেখে মনে করা হচ্ছে, রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই৷ তাই তাঁর আগাম জামিনের আবেদন মঞ্জুর করা হল।

তবে জিজ্ঞাসাবাদের জন্য ডাক পেলে রাজীব কুমারকে হাজিরা দিতে হবে বলে রায়ে স্পষ্ট জানিয়েছে বিচারপতি সইদুল্লা মুন্সি ও শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ। তবে হাজিরার জন্য রাজীব কুমারকে ৪৮ ঘণ্টা সময় দিতে হবে বলে সিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : রাজ্য় থেকে কোনও হিন্দুকে তাড়ানো হবে না : দিলীপ ঘোষ

গত বুধ, বৃহস্পতি ও শুক্রবার পরপর তিনদিন শুনানি হয়েছে। বিচারপতি সইদুল্লা মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়েছে। সিবিআই সূত্রে খবর পাওয়া গিয়েছিল, কলকাতা হাইকোর্টে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার যদি আগাম জামিন পেয়ে যায়, তাহলে সেই রায়কে উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এখন সেই দিকেই নজর থাকবে সকলের।

এও জানা গিয়েছে, কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের খোঁজে এবার সিআরপিএফের সাহায্য নিতে চলেছে সিবিআই। টানা দুই সপ্তাহ ধরে রাজীবের খোঁজে তল্লাশি চালিয়ে আপাতত তল্লাশি বন্ধ রেখেছে কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা।

Proshno Onek II First Episode II Kolorob TV