কলকাতাঃ  ফের খারিজ হয়ে গেল রাজীব কুমারের জামিনের আর্জি। আলিপুর আদালতে ফের ধাক্কা খেলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। ফলে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের গ্রেফতারের ক্ষেত্রে আরও কোনও বাঁধা থাকল না, এমনটাই আইনজীবীমহলের।

উল্লেখ্য, কোনও খোঁজ নেই রাজীব কুমারের। অলক্ষ্যে থেকেই শনিবার আলিপুর জেলা বিচারকের এজলাসে আগাম জামিনের আবেদন জানিয়েছেন রাজীব কুমার। তাঁর স্ত্রী সঞ্চিতা কুমার এই আবেদন করেন বলে জানা যাচ্ছে। আজ শনিবার সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল আদালতে। দীর্ঘক্ষণ দুপক্ষের মধ্যে সওয়াল জবাব চলে। এদিন রাজীবের আইনজীবী দেবাশীষ রায় ব্যাখ্যা করেন, ২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশের পর কীভাবে সারদা মামলা এগিয়েছে।

তাঁর সওয়াল, সিবিআইয়ের চার্জশিট এবং ৬টি অতিরিক্ত চার্জশিটে কোথাও রাজীব কুমারকে অপরাধী বলে উল্লেখ করেনি। কিন্তু তাঁকে কুমির ছানার মতো ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ তাঁর আইনজীবীর। অন্যদিকে পালটা সিবিআইয়ের আইনজীবী তাঁর সওয়াল জবাবে যান, রাজীব কুমার পলাতক। যিনি কিনা আইনের রক্ষাকারী তিনিই এখন পালিয়ে বেড়াচ্ছেন। প্রায় কয়েক ঘন্টা ধরে সওয়াল জবাব চলে। শুনানি শেষে আদালত তাঁর নির্দেশে আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়।

ইতিমধ্যে রাজীব কুমারের রক্ষাকবচ সরিয়ে নেওয়া হয়েছে। ফলে যে কোনও মুহূর্তে গ্রেফতার করা হতে পারে তাঁকে। এই অবস্থায় প্রবল চাপের মুখে রাজীব। শেষ আশা ছিল আগাম জামিন। তাও খারিজ করে দিল আলিপুর আদালত।