হাওড়া: করোনা মোকাবিলায় আগাম সতর্কতা হিসাবে এবার সাধারণ মানুষকে সচেতন করতে রাস্তায় নামলেন জনপ্রতিনিধিরাও। রবিবার সকালে হাওড়ায় কোনা হাইরোড, জগদীশপুর বাজার সহ বিভিন্ন এলাকায় রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে করোনা সচেতনতা কর্মসূচি নেওয়া হয়।

বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় নিজেই মুখে মাস্ক পরে রাস্তায় নেমে সাধারণ মানুষকে সচেতন করেন। তিনি করোনা সর্তকতা হিসেবে শিশু, মহিলা, গাড়িচালক থেকে শুরু করে পথচারী সকলের হাতেই তুলে দেন মাস্ক।

বনমন্ত্রী বলেন, করোনা নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমাদের সকলেরই উচিত সাবধানতা অবলম্বন করা। আমাদের নিজের সুরক্ষা নিজের কাছেই। সাবধানের মার নেই। বিদেশে এই করোনা ভাইরাস ভয়াবহ আকার নিয়েছে। আমরা চাই না আর নতুন করে কেউ এই সংক্রমণের শিকার হন। সংক্রমণ যাতে আর না ছড়িয়ে পড়ে তার জন্য সাধারণ মানুষকে সচেতন করতে আমরা জনপ্রতিনিধি হিসেবে পথে নেমেছি।

তিনি বলেন, আমরা আবেদন করছি সকলে মাক্স ব্যবহার করুন। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। ভালো করে সাবান দিয়ে হাত পরিষ্কার করুন। কেউ অসুস্থ হলে যাতে তারা স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে দ্রুত শরীর পরীক্ষা করান সেটাই আমরা সাধারণ মানুষের কাছে আবেদন করছি। আমরা জনপ্রতিনিধি হিসেবে রাস্তায় নেমে মানুষকে সচেতন করার কাজ করছি। ডোমজুড় বিধানসভা এলাকার পাকুড়িয়া থেকে শুরু করে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে আমরা মানুষের কাছেই বার্তা তুলে দিতে চাই অযথা আতঙ্ক নয়। সকলে সাবধানে থাকুন এবং কোনো সংক্রমণ যাতে না ছড়ায় তার জন্য সাবধানতা অবলম্বন করুন।