মেঘালয়ঃ  সারদা-কান্ডে চাঞ্চল্যকর মোড়! দ্বিতীয় দফায় আগামীকাল রবিবার ফের কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করবে সিবিআই। শুধু রাজীব কুমারই নয়। জেরা করা হবে তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষকে। সিবিআই সূত্রে খবর, কুণাল ঘোষ এবং রাজীব কুমারকে একসঙ্গে বসিয়ে জেরা করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায়। অন্যদিকে, রাজীব কুমারকে জেরা করতে সিবিআইয়ের স্পেশাল টিম আগামীকাল রবিবার শিলংয়ে পৌঁছবে বলে সূত্রে জানা গিয়েছে।

আজ শনিবার সকাল থেকে দফায় দফায় রাজীব কুমারকে জেরা করে সিবিআই। এদিন তাঁর বয়ান সম্পূর্ণ রেকর্ড করা হয়েছে বলে সূত্রে জানা গিয়েছে। এদিন জেরার আগে রাজীব কুমারের জন্যে ২২ পাতার একটি প্রশ্নপত্র তৈরি করা হয়। প্রায় ৪০টা প্রশ্ন পুলিশ কমিশনারের কাছে রাখা হয় বলে জানা গিয়েছে। এদিন জিজ্ঞাসাবাদের আগে মুরলীধরন, জাভেদ শামিমকে সঙ্গে নিয়ে শিলংয়ে সিবিআই দফতরে পৌঁছন রাজীব। কিছুক্ষণের মধ্যেই সিবিআই দফতরে পৌঁছন রাজীব কুমারের আইনজীবী। জিজ্ঞাসাবাদের সময় তাঁর আইনজীবী থাকতে চাইলেও আবেদনকে গ্রাহ্য করেননি সিবিআই আধিকারিকরা।

এরপরে আরও এক আবেদন সিবিআইয়ের কাছে রাখেন তাঁর আইনজীবী। অনুরোধ করেন, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি থেকে যেহেতু মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে সেই সময় আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ কমিশনারের কলকাতায় থাকা প্রয়োজন। এজন্যে যাতে জিজ্ঞাসাবাদের পর্ব দ্রুত শেষ করা যায় সে বিষয়ে সিবিআইয়ের কাছে আবেদন জানান আইনজীবী।

এদিন প্রায় তিন থেকে চার ঘন্টা জেরা করা হয় কলকাতা পুলিশ কমিশনারকে।