জয়পুর: এখন ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছেন রাজস্থানের এক শিক্ষিকা। সোশ্যাল মিডিয়ায় এখন নেটিজেনদের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে তাঁর নাগিন ড্যান্স। আর তারপর ওই শিক্ষিকা ও আরও দুই শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ করেছে সে রাজ্যের শিক্ষা দফতর।

শিক্ষক, শিক্ষিকাদের একটি প্রশিক্ষিণ শিবির চলছিল রাজস্থানের জালোর জেলার সেইলা এলাকায়। সেখানেই ক্লাসের মধ্যেই এই নাগিন ড্যান্স হয় বলে অভিযোগ। এই বিষয়ে ফ্রি প্রেস জার্নালের সাংবাদিক সঙ্গীতা প্রণবেন্দ্র জানান ভিডিয়োটি দিন দশেক আগে রেকর্ড হয়েছে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে সেটি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক শিক্ষিকা মেঝেতে হাঁটু মুড়ে বসে রয়েছেন। আর মাথার উপর সাপের ফনার মতো করে দু’টি হাত তুলে রেখেছেন। তাঁর সামনে এক শিক্ষক রুমালকে সাপুড়েদের বিনের মতো করে বাজানোর ভঙ্গি করছেন। আর সেই তালে তালে নাগিন ড্যান্স করছেন ওই শিক্ষিকা। তাঁদের সঙ্গে যোগ দিতে দেখা যাচ্ছে আরও এক শিক্ষককেও । আশেপাশে সবাই সেই দৃশ্য উপভোগও করছেন।

যেদিন এই নাগিন ড্যান্স হয়, সেই সময় ওই প্রশিক্ষণরত শিক্ষকদের কেউ সেটি মোবাইলে রেকর্ড করে রাখেন। পরে সেটি প্রকাশ পেয়ে যায়। এরপরেই নাগিন ড্যান্সের জন্য একজনকে সাসপেন্ড করা হয়। এই বিষয়ে নোটিশ ধরানো হয়েছে আরও দুই শিক্ষককে । যদিও এখনও পর্যন্ত অভিযুক্ত শিক্ষকদের পরিচয় জানা যায়নি।