স্টাফ রিপোর্টার, কলকাতা: শেষ ফাগুনের রাতে প্রেমের মরশুম। পূর্বাভাস মতই শুরু হল বৃষ্টি। কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত। ভরা বসন্তে গুমোটের হাত থেকে স্বস্তি পেল বাংলা।

বৃহস্পতিবার থেকে ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। রাজ্যের পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। পূর্বাভাস মতই শুরু হল বৃষ্টি । কোলকাতা সহ হুগলী, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদীয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগণা, দক্ষিন ২৪ পরগণায় শুরু হয়েছে বৃষ্টি।

উত্তরবঙ্গের দার্জিলিং,জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের বেশ কয়েকটি এলাকায় বৃষ্টির সম্ভাবনা ছিল। এই সমস্ত জায়গা গুলিতেও শুরু হয়েছে বৃষ্টি। কমছে তাপমাত্রা্র পারদ।

সোমবার থেকেই আর্দ্রতার জেরে বিশ্রী ঘাম হওয়া শুরু হয়েছে। আকাশ মেঘলা ছিল। সঙ্গে রাতে তাপমাত্রার পরিমাণও তুলনামূলক বাড়ছিল। ফলে বাতাসে জলীয় বাস্পের জেরেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছিল।

এদিকে বেসরকারি আবহাওয়ার পূর্বাভাস দেওয়া এক সংস্থার দাবি, ১৫ ই মার্চও হালকা বৃষ্টি হবে। ১৬ থেকে ১৮ ই মার্চ পর্যন্ত বৃষ্টির পরিমাণ বাড়বে। এই তিন দিনে দক্ষিণবঙ্গের জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দাবি করছে সংস্থাটি। তবে উত্তরবঙ্গের বৃষ্টির এমন কোনও পূর্বাভাস দিচ্ছে না ওই বেসরকারি সংস্থা।