স্টাফ রিপোর্টার, কলকাতা: বৃষ্টির জেরে সকাল থেকেই গাড়ির গতি কম রয়েছে। এখনও পর্যন্ত গাড়ির পরিমাণ রাস্তায় তুলনামূলক কম থাকলেও এরপর বৃষ্টি চললে রাস্তায় জ্যাম হওয়ার সম্ভাবনা রয়েছে। তার উপর কিছু কিছু জায়গায় মিটিং মিছিল রয়েছে কলকাতায়। তবে মূল সমস্যা হতে পারে বৃষ্টিই।

সকাল থেকে বৃষ্টি হচ্ছে কলকাতাতে। হাওয়া অফিস জানাচ্ছে দিনভর কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় এই বৃষ্টি চলবে। এই বৃষ্টির জেরেই অফিসের সময়ে কিছুটা যানজট হতে পারে। অফিস ফেরতাও একই সমস্যার সম্মুখীন হতে পারে অফিস যাত্রীরা।

কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর এখনও পর্যন্ত স্বাভাবিক রয়েছে শহরের যান চলাচল। সারাদিন এই বৃষ্টি চললে গাড়ির গতি কমতে পারে। তখন স্বাভাবিক নিয়মে যানজট হতে পারে শহরের বিভিন্ন প্রান্তে। এছারা আজ মঙ্গলবার আরজি কর হাসপাতালের সামনে একটি অবস্থান বিক্ষোভ রয়েছে বেলা এগারোটা থেকে। এরপর ৮২, বালিগঞ্জ প্লেসে একটি ধর্না ও অবস্থান বিক্ষোভ রয়েছে দুপুর একটায়। বেলা তিনটে নাগাদ একটি ধর্মীয় মিছিল বেরোবে শ্রীশ্রী রামঠাকুর সরণি, ৮বি বাস স্ট্যান্ড থেকে কালীঘাট মন্দির পর্যন্ত। যা রাসবিহারী এভিন্যু, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, রবীন্দ্র সরোবর হয়ে যাবে। এই সময়ে কিছু যানজট হতে পারে। তবে মূল সমস্যা করতে পারে বৃষ্টি।

সকাল সাড়ে আটটা পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়েছে ২.০ মিলিমিটার। পরে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। অন্যান্য জেলা ও রাজ্যের অন্যান্য অঞ্চলগুলির মধ্যে বাঁকুড়ায় ০.৬, দার্জিলিংয়ে ০.২, ডায়মন্ড হারবারে ৪.০, দিঘায় ১.৪, দমদমে ১.২, জলপাইগুড়িতে ৪.৪ , মালদায় ০.৮, সল্টলেকে ১.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।