কলকাতাঃ  অবশেষে স্বস্তির খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টির খবর শোনাল হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, আগামীকাল সোমবার থেকে বুধবারের মধ্যে কালবৈশাখীর পরিস্থিতি তৈরি হতে পারে। আর তার জেরেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা কমতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ইতিমধ্যে আজ রবিবার থেকেই এই তাপমাত্রা কমতে পারে বলে পূর্বাভাসে জানাচ্ছে আলিপুর আবহাওয়া অফিস। তবে তাপমাত্রা কমলেও অস্বস্তি বজায় থাকবে বলেই জানাচ্ছেন তাঁরা।

আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, আগামীকাল সোমবার থেকে রাজ্যের কিছু প্রান্তে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত তাপপ্রবাহেরও সম্ভাবনা নেই বলে জানাচ্ছে হাওয়া অফিস। কারণ বিহারের উপরে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় মেঘ তৈরি হয়েছে। ফলে পশ্চিম দিক থেকে বাংলায় গরম হাওয়া ঢুকছে না। আর তা না ঢোকার জন্যেই তাপপ্রভাব নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

এছাড়া হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে যে, ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে উচ্চচাপ বলয়। এই উচ্চচাপ বলয়ই বাংলায় স্বস্তির আশা দিচ্ছে। এই সপ্তাহে তাই মাঝামাঝি পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সেই বৃষ্টির পরিবেশ আগামীকাল সোমবার থেকেই তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।