কলকাতা:  মাঝ ডিসেম্বর পড়ে গেলেও এখনও সেই অর্থে শীত পড়েনি রাজ্যে। যদিও চলতি সপ্তাহের শেষে জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা। এই অবস্থায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা। মূলত পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এই বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় উত্তর ও দক্ষিণ বঙ্গের দু-এক জেলায় হালকা বৃষ্টি হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস।

পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, হুগলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে কুয়াশা হতে পারে দু এক জায়গায়, এমনটাই পূর্বাভাসে জানানো হয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের কিছু জেলাতে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বিশেষ করে পাহাড়ের আট জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর , মালদহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে মনে করছে হাওয়া অফিস।

যদিও এই পরিস্থিতি কেটে গেলেই রাজ্যে জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা দেখছে হাওয়া অফিস। আর তা চলতি সপ্তাহের শেষেই হতে পারে। আবহাওয়াবিদরা মনে করছে, পরিস্থিতি যা তাতে এক ধাক্কায় পারদ অনেকটাই নেমে যেতে পারে।