কলকাতা:  বাংলাদেশে গভীর নিম্নচাপে ঘনীভূত সুপার সাইক্লোন আমফান। বুধবার বাংলায় তাণ্ডব চালিয়ে রাতেই বাংলাদেশ উপকূলে ধাক্কা মারে সুপার সাইক্লোন। লন্ডভন্ড অবস্থায় বাংলায়। বাংলাদেশ উপকূলে ঘন্টায় ১০০ কিমি এরও বেশি শক্তিতে আঘাত হানে এই সুপার সাইক্লোন। সেখানেও রীতিমত ধ্বংসলীলা চালিয়েছে এই সাইক্লোন।

জানা যাচ্ছে, শক্তি হারিয়ে বাংলাদেশের রংপুরের কাছে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ক্রমশ তার আরও শক্তিক্ষয় হবে। তবে সরাসরি এই রাজ্যের উপর প্রভাব পড়ার কোনও আশঙ্কা নেই। তবে এখনই বৃষ্টিপাত থেকে রেহাই মিলবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। বৃষ্টিপাত আপাতত চলবে বলেই পূর্বাভাস।

দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, উত্তরবঙ্গের মালদহ, কোচবিহার ও আলিপুরদুয়ারে শুক্রবার রাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। এর পাশাপাশি ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়ো হাওয়াও বইতে পারে বলে মনে করা হচ্ছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বাতাসে প্রচুর জলীয়বাষ্প থাকায় কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। কোথাও কোথাও অবশ্য আংশিক মেঘলা আকাশও থাকবে বলে জানা যাচ্ছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প