মুম্বই: এবার বৃষ্টির নিশানায় গোয়া ও মহারাষ্ট্র। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ এবং উপকূলীয় মহারাষ্ট্রের কিছু জায়গায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। জারি হয়েছে লাল সতর্কতাও।

আবহাওয়া বিভাগের মুম্বই সেন্টারের উপ-মহানির্দেশক কে এস হোসালিকর সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, বর্ষা ‘দক্ষিণ-পশ্চিম মহারাষ্ট্রে পৌঁছেছে। হাওয়া অফিসের তরফে মহারাষ্ট্র ও গোয়ার বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টির জন্য রেড অ্যালার্ট জারি করেছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, বিদর্ভ, মারাঠওয়াদা, কেরল, উপকূলীয় কর্ণাটক, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি আবহাওয়া দফতরের বক্তব্য, আগামী ১৪ জুন মুম্বইয়ে ভারী বৃষ্টির জন্য সাধারণ মানুষেরও সমস্যা হতে পারে।

বর্ষা গোয়ায় পৌঁছেছে, লাল সতর্কতা

বৃহস্পতিবার উপকূলীয় রাজ্য গোয়ায় বৃষ্টি হয়েছে। পরিস্থিতি দেখে ১২-১৩ জুন ভারী বৃষ্টিপাতের ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে গোয়ায় ভারী বৃষ্টি হচ্ছে। এরমধ্যে গোয়ায় দক্ষিণ ভাগে সর্বাধিক বৃষ্টি হয়েছে। মৎসজীবীদেরও সমুদ্রের দিকে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

তেলেঙ্গানায় ভারী বৃষ্টির সতর্কতা

হাওয়া অফিসের পূর্বাভাষ বলছে, ১২ ও ১৩ জুন ভারী বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি ১৩ ও ১৪ জুন প্রত্যন্ত এলাকাগুলিতেও ভারী বৃষ্টির আশঙ্কা বার্তা শুনিয়েছে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।