স্টাফ রিপোর্টার , কলকাতা : দুই জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। নদীয়া ও পশ্চিম বর্ধমান জেলায় হতে পারে বৃষ্টি। বইতে পারে ঝড়ো হাওয়া। পশ্চিম বর্ধমান জেলায় ঝড়ের গতিবেগ হতে পারে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টা। নদীয়াতেও একই গতিতে হতে পারে ঝড়।

আবহাওয়া দফতরের আগেই জানিয়েছিল আগামী কয়েকদিন বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগণা,হাওড়া, হুগলী, পূর্ব ও পশ্চিম বর্ধমান,, পূ্র্ব-পশ্চিম মেদিনীপুরে, নদীয়া জেলায়। কলকাতাও পেতে পারে অল্পবিস্তর বৃষ্টি। সেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস অনুযায়ী পশ্চিম বর্ধমান ও নদীয়া জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

তবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহারে ঝড় বৃষ্টি হবে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। যার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা। ওই সময়ে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পাহাড়ে।

এদিকে কলকাতার তাপমাত্রা বাড়ছে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।
শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের অনেক নীচে, ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। আজ পুরো পাঁচ ডিগ্রি উপরে উঠে এসেছে পারদ। বৃহস্পতিবার পারদ স্বাভাবিকের থেকে আট ডিগ্রি কম ছিল, ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ওই আট ডিগ্রি উপরে উঠে এসে হয় ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আজ শহরের আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯৩ শতাংশ, সর্বনিম্ন ৫৬ শতাংশ।

Proshno Onek II First Episode II Kolorob TV