নয়াদিল্লি: দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। আক্রান্তের কারণে যাত্রী সংখ্যাও আগের থেকে অনেকটাই কমেছে। অপরদিকে আক্রান্ত হচ্ছে ড্রাইভার, গার্ড এবং কর্মীরাও। সেই কারণে ভারতীয় রেল (Indian railway) কর্তৃপক্ষ হাওড়া, রাঁচি, ধনবাদ, কলকাতা এবং বেশ কয়েকটি জায়গায় ১৬ টি বিশেষ ট্রেন পরিষেবা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। এই স্পেশাল ট্রেনগুলো IRCTC দ্বারা পূর্ব রেল কর্তৃপক্ষ পরিচালিত করত। বিবৃতি জারি করে পূর্ব রেল (Eastern railway) জানিয়েছে যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ৭ মে ২০২১ থেকে ১৬ টি বিশেষ ট্রেন চলাচল বন্ধ থাকবে।


বাতিল ট্রেনগুলির সম্পূর্ণ তালিকা দেখে নেওয়া যাক –

১. 02019 হাওড়া-রাঁচি
২. 02020 রাঁচি-হাওড়া
৩. 02339 হাওড়া-ধনবাদ
৪. 02340 ধনবাদ হাওড়া
৫. 03027 হাওড়া-আজিমগঞ্জ
৬. 03028 আজিমগঞ্জ-হাওড়া
৭. 03047 হাওড়া-রামপুরহাট
৮. 03048 রামপুরহাট-হাওড়া
৯. 03117 কলকাতা-লালগোলা
১০. 03118 লালগোলা-কলকাতা
১১. 03187 শিয়ালদহ রামপুরহাট
১২. 03188 রামপুরহাট-শিয়ালদহ
১৩. 03401 ভাগলপুর দানাপুর
১৪. 03402 দানপুর-ভাগলপুর
১৫.03502 আসানসোল-হলদিয়া
১৬. 03501 হলদিয়া-আসানসোল

এপ্রিল মাসে, ভারতীয় রেল কর্তৃপক্ষ COVID পরিস্থিতির তীব্রতার কারণে এবং যাত্রী সংখ্যা কম হওয়ার কারণে ৪০ টি ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।উত্তর পশ্চিম রেলওয়ে প্রধান শশী কিরণ বলেছিলেন যে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই ৪০ টি ট্রেনের বাতিল থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অপরদিকে, যাত্রীদের সুবিধার্থে এবং তাদের চাহিদা মেটাতে 21 টি বিশেষ ট্রেন চালু করেছে পশ্চিম রেলওয়ে। বাড়তি ট্রেনগুলোর বুকিং RCTC-এর ওয়েবসাইটে ২০২১ সালের ৬, ৭ এবং ৮ মে থেকে শুরু হবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.