মুম্বই: মঙ্গলবার রাত থেকে মুম্বইয়ে ভারী বৃষ্টির জেরে রীতিমতো বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। একই অবস্থা সিওন এবং গোরেগাঁও এলাকাতেও। একই সঙ্গে আগামী ২৪ ঘন্টা ধরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ইন্ডিয়া মেট্রোলজিক্যাল ডিপার্টমেন্টের তথ্য অনুযায়ী, মঙ্গলবার মুম্বইতে বৃষ্টিপাত হয়েছে ২৩.৪ মিলিমিটার। ভারী বৃষ্টির দরুণ মুম্বইয়ের বেশ কয়েকটি জায়গায় রেল পরিষেবাও ব্যহত হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া দূরপাল্লার একাধিক ট্রেনের সময় বদলানো হয়েছে বৃষ্টির জেরে।

বৃষ্টির জেরে জল জমে যাওয়ায় বহু যাত্রী মুম্বইয়ের সিওন রেলস্টেশনেও আটকে পরেন। স্টেশনে প্লাটফর্মের মধ্যে এতটাই জল জমে যায়, যে লাইনগুলি ডুবে যায়। একটি ভিডিওতে দেখা গেছে এক ব্যক্তির হাঁটু অবধি পৌঁছেছে জল।

আরও পড়ুন – বন্ধ হবে করোনা টিকার কালোবাজারি, সমবণ্টনে ১৭২ দেশের চুক্তি

শুধু রেলস্টেশন না, একাধিক ভিডিওতে দেখা গিয়েছে রাস্তাতেও জল প্রায় হাঁটু অবধি এসে ঠেকেছে। যার জেরে যাতায়াতের সাধারণ গনমাধ্যম পরিষেবা প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে। পুলিশ অবশ্য আটকে থাকা মানুষকে উদ্ধার করে তাঁদের গন্তব্য, আবার কাউকে নিরাপদ নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে।

পাশপাশি বুধবার মুম্বইতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকায় শিয়রে শমন দেখছেন অধিকাংশ মুম্বইবাসী। পরিস্থিতি ঠিক কোন পর্যায়ে পৌঁছবে তা ভেবে আঁতকে উঠছেন তাঁরা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।