স্টাফ রিপোর্টার, কলকাতা: রেল লাইনে জল জমে যাওয়ায় বিপর্যস্ত রেল পরিষেবা। শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। ফলে দুর্ভোগে যাত্রীরা।

মঙ্গলবার দুপুর থেকেই কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে শুরু হয় বৃষ্টি। ক্রমশ বাড়তে থাকতে বৃষ্টির মাত্রা। শহরের বিভিন্ন জায়গায় জল জমে যায়। শহর জুড়ে ব্যাপক যানজট তৈরি হয়। বিশেষত সন্ধের পর যখন অফিস ফেরৎ যাত্রীরা বাড়ির দিকে যাচ্ছিলেন, তখন ব্যাপক যানজটে আটকে যেতে হয় তাদের।

দুর্ভোগের শিকার হয় রেলযাত্রীরাও। সূত্রের খবর, জল জমেছে বালিগঞ্জ স্টেশনে। ফলে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। নিত্যাযাত্রীরা রীতিমত সমস্যায় পড়েছেন। চার-পাঁচ ঘণ্টার আগে পরিস্থিতি স্বাভাবিক হবে না বলেই অনুমান করা হচ্ছে। বালিগঞ্জের কাছে জল জমে যাওয়ায়, বজবজ, ক্যামিং, ডায়মন্ড হারবার সহ সব লাইনের ট্রেন আটকে গিয়েছে। সন্ধে থেকেই বেহাল অবস্থা।

অন্যদিকে, দূরপাল্লার ট্রেনের অনলাইন বুকিং-ও হচ্ছে না। বৃষ্টির জন্যই সার্ভারে সমস্যা হয়েছে বলে জানা গিয়েছে। কতক্ষণে এই সমস্যা ঠিক হবে, তা জানায়নি রেল কর্তৃপক্ষ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.