সিডনি: ভয়াবহ রেল দুর্ঘটনা। ট্র্যাক থেকে ছিটকে গেল ‌একাধিক বগি। সিডনি থেকে মেলবর্ন যাওয়ার পথে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার এক শহরে এই ঘটনা ঘটেছে। অনেকে আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ছবিতে দেখা যাচ্ছে, একাধিক বগি রেল লাইন থেকে ছিটকে গিয়েছে। আহতদের অবস্থা খুব একটা গুরুতর নয় বলে জানা গিয়েছে।

এই ট্রেনে ১৬০ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় ৭ টা ৫০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। নর্থ মেলবোর্ন থেকে ৪৫ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে। মেলবোর্ন আর সিডনির মাঝে এটাই মূল রেলপথ। ফলে স্বাভাবিকভাবেই ওই রেল লাইনে ট্রেন চলাচল ব্যহত হয়েছে।

জানা গিয়েছে, অন্তত পাঁচটি বগি ছিটকে গিয়েছে রেল লাইন থেকে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যায় হেলিকপ্টার ও অ্যাম্বুলেন্স। দ্রুত আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, অন্তত পাঁচটি বগি ছিটকে গিয়েচে রেল লাইন থেকে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যায় হেলিকপ্টার ও অ্যাম্বুলেন্স। দ্রুত আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

ওই লাইনের সব ট্রেন বন্ধ রয়েছে। ঘটনার পূর্ণ তদন্তের দাবি জানিয়েছেন অস্ট্রেলিয়ার ডেপুটি প্রাইম মিনিস্টার মাইকেল ম্যাককরম্যাক। তিনি জানিয়েছেন অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো এই তদন্ত করবে।